ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

দুর্দিনে কোচকে পাশে পেলেন স্মিথ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ মার্চ ২০২৪ ২৩:০৭

স্টিভেন স্মিথ ও অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। গেটি ইমেজ স্টিভেন স্মিথ ও অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। লাল বলের ক্রিকেটে বর্তমান সময়টাও দারুণ কাটছে অজিদের। নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্যই প্যাট কামিন্সের দল জিতেছে দুই টেস্টের সিরিজ। এবার অবশ্য লম্বা এক বিরতিতেই যাচ্ছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। আপাতত সাদা বলের ক্রিকেটেই মনোনিবেশ করতে তারা। কেননা, আগামী নভেম্বরের আগে লাল বলে ম্যাচ নেই অজিদের।

এদিকে চলতি বছরের শুরুতেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। তার জায়গায় নতুন করে অস্ট্রেলিয়ার ওপেনিংয়ে দেখা মিলেছে স্টিভেন স্মিথের। যদিও এখন পর্যন্ত এই তারকা ব্যাটার করতে ব্যর্থ নামের প্রতি সুবিচার। নয়া দায়িত্বে শুরুতেই ব্যর্থ স্মিথ। তাই স্মিথের দলে থাকা নিয়ে উঠতে শুরু করেছে প্রশ্ন। চারদিক থেকে যখন সমালোচনার মুখোমুখি স্মিথ, ঠিক তখন কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে পাশে পাচ্ছেন তিনি। 

দুর্দিনে স্মিথলে আগলে রেখে অজি কোচ বলেছেন, ‘আমি মনে করি না এটা উপযুক্ত। আমার ধারণা তার এ বিষয়ে কাজ করার সক্ষমতা আছে। এটা তার জন্য নতুন এক চ্যালেঞ্জ, একটা নতুন জায়গা। আপনি যদি একজন নতুন ওপেনার নিয়ে আসেন এবং তাকে শুধু ৪ টি টেস্ট ম্যাচ দেন এবং বলা হয়, ঠিক আছে আমরা এখন তাকে বদলে ফেলব ৪ টি টেস্ট ম্যাচ পরেই। আপনার কী মনে হয় এটা কি ন্যায্য নাকি অন্যায্য? আমার মনে হয় এটা যুক্তিযুক্তভাবে অন্যায্য।’

ওয়ার্নের বিদায়ের পর ওপেনার হিসেবে স্মিথ খেলেছেন চারটি টেস্ট। যার মধ্যে দুটি খেলেছেন ঘরের মাঠে উইন্ডিজের বিপক্ষে, অন্য দুটি কিউই সফরে এসে। এই চার টেস্টের ৮ ইনিংসে স্মিথ একবারই পেয়েছেন পঞ্চাশের দেখা। ব্রিজবেনে ক্যারিবিয়ানদের বিপক্ষে খেলেছিলেন ৯১ রানের অপরাজিত ইনিংস। এছাড়া যথাক্রমে স্মিথ করেছেন ১২, অপরাজিত ১১, ৬, ৩১, ০, ১১ ও ৯। রান খরায় ভুগতে থাকা স্মিথকে নিয়ে তাই স্বাভাবিকভাবেই উঠতে শুরু করেছে প্রশ্ন। 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷