ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

রোমাঞ্চকর ম্যাচে জয়ের হাসি কিউইদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৪ ১১:২৬

পারল না পাকিস্তান। ছবি: পিসিবি পারল না পাকিস্তান। ছবি: পিসিবি

নট আউট ডেস্কঃ জিমি নিশামের পঞ্চম বলে চার মেরে ম্যাচটা জমিয়ে দিয়েছিলেন ইমাদ ওয়াসিম। শেষ বলে জয়ের জন্য পাকিস্তানের সামনে সমীকরণ দাঁড়ায় ৬ রানের। তবে শেষ বলে এক রানের বেশি নিতে পারলেন না ওয়াসিম। তাতেই রোমাঞ্চকর জয়ে সিরিজে এগিয়ে গেল সফরকারী নিউজিল্যান্ড। বৃহস্পতিবার চতুর্থ টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ড জিতল ৪ রানে। দ্বিতীয় সারির দল নিয়ে এই সফরে আসা কিউইরা পাঁচ ম্যাচের সিরিজে এগিয়ে গেল ২-১ ব্যবধানে। 

লাহোরে এদিন আগে ব্যাট করা নিউজিল্যান্ড পেয়েছিল ১৭৮ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ। ক্যারিয়ারের প্রথম ফিফটির দেখা পাওয়া কিউই ওপেনার টিম রবিনসন করেন ৫১ রান। এছাড়া ৩ ছক্কায় ফক্সক্রপট করেন ৩৪ রান। ব্লান্ডেল ২৮ ও অধিনায়ক ব্রেসওয়েলের ব্যাট থেকে আসে ২৭ রান।

সেই রান তাড়া করতে নামা পাকিস্তান নিয়মিত বিরতিতেই উইকেট হারায়। সাইম আইয়ুব, ইফতেখার আহমেদরার থিতু হলেও ইনিংস লম্বা করতে পারেনি। তবে একপ্রান্ত আগলে পাকিস্তানকে লড়াইয়ে রাখেন ফখর জামান। এই তারকা তুলে নেন হাফ সেঞ্চুরি। ৪ চার ও ৩ ছক্কায় ৬১ রান করে বেন সিয়ার্সের শিকার হয়ে ফিরেন ফখর। তাতেই ম্যাচে ফিরে নিউজিল্যান্ড। 

শেষ দিকে পাকিস্তানকে জয় পাইয়ে দেওয়া সব চেষ্টাই করেন ইমাদ ওয়াসিম। শেষ ওভারে জয়ের জন্য ১৮ রান প্রয়োজন ছিল পাকিস্তান। ইমাদ ওয়াসিমের চেষ্টা এদিন যায় বিফলে। রোমাঞ্চকর ম্যাচে ১৭৪ রানের বেশি তুলতে পারেনি পাকিস্তান। ফলে ৪ রানের জয়ে সিরিজে এগিয়ে গেল কিউইরা। ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন উইলিয়াম ও'রোর্ক। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷