ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

ডাক পেলেন তামিম, দীর্ঘদিন পর ফিরলেন সাইফউদ্দিন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২৪ ২০:৫১

দেড় বছর পর ফিরলেন মোহাম্মদ সাইফউদ্দিন। ফাইল ছবি দেড় বছর পর ফিরলেন মোহাম্মদ সাইফউদ্দিন। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৭ জনের প্রাথমিক দল আগেই ঘোষণা করেছিল দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। এবার সেখান থেকে প্রথম তিন ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। ঘোষিত দলে নেই বড় কোন চমক। 

ইনজুরিতে প্রথম তিন ম্যাচে খেলা হচ্ছে না ওপেনার সৌম্য সরকারের সেটা ছিল অনুমেয়ই। তার পরিবর্তে তাই দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন আরেক ওপেনার তানজিদ তামিম। এছাড়া চোট কাটিয়ে দীর্ঘ প্রায় দেড় বছর পর দলে ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

১৫ জনের এই দলে ফেরানো হয়েছে আফিফ হোসেন ও পারভেজ হোসেন ইমনকেও। সুপার লিগ খেলার কারণে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম তিন ম্যাচের দলে রাখা হয়নি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। সাকিবের শূন্যতা পূরণে দলে রাখা হয়েছে বাঁহাতি স্পিনার তানভীর ইসলামকে। 

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজ (রোববার) সন্ধ্যায় বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। আগামী শুক্রবার থেকে চট্টগ্রামে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আগামী ৩, ৫ ও ৭ মে সাগরিকায় অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম তিন ম্যাচ। এরপর আগামী ১০ ও ১২ মে মিরপুরে সিরিজের চর্তুথ ও পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের টি-টোয়েন্টি দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম, আফিফ হোসেন, সাইফ উদ্দিন। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।