ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৪ ১০:৫৩

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টিতে দ্রুততম তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন পাকিস্তান উইকেট রক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। সংক্ষিপ্ত ফরম্যাটে এই কীর্তি গড়তে রিজওয়ানের লেগেছে ৭৯ ইনিংস। সময়ের সেরা দুই ব্যাটার বিরাট কোহলি ও রিজওয়ানের এই কীর্তি গড়তে লেগেছিল ৮১ ইনিংস। 

পাকিস্তান দলের অবিচ্ছেদ্য অংশ হওয়া রিজওয়ানকে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান বলে অভিহিত করেছেন সাবেক অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজের মাঝে রিজওয়ানের অর্জনের পার্টিও আয়োজন করেন আফ্রিদি। 

আফ্রিদি লিখেছেন, টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান ও পাকিস্তানের সুপারম্যান মোহাম্মদ রিজওয়ানকে তিন হাজার রানের জন্য অভিনন্দন। আপনার প্রভাব ক্রিকেট খেলাটাকেই বদলে দিয়েছে, চুপ করিয়ে দিয়েছে সংশয়বাদীদের। উড়তে থাকুন, আপনি অনেকের জন্য অনুপ্রেরণা।


সর্বকালের অন্যতম সেরা ব্যাটার ডন ব্র্যাডম্যান। ৫২ টেস্ট খেলে তার ঈর্ষণীয় ৯৯.৯৪ গড় এখনো অনেকের চোখেমুখে বিস্ময় জাগিয়ে তোলে। সাবেক এই অজি ব্যাটার যখন খেলতেন তখন টি-টোয়েন্টি তো দূরের কথা ওয়ানডে ক্রিকেটও ভূমিষ্ঠ হয়নি। তার সঙ্গে অনেকেরই তুলনা করা হয়েছে। এবার সেই তালিকায় যোগ হলেন মোহাম্মদ রিজওয়ানও।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷