ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

ম্যাকগার্কের বিধ্বংসী ইনিংসে জয় পেল দিল্লি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪ ২০:৩৯

অরুণ জেটলিতে ম্যাকগার্ক ঝড়। ছবি: আইপিএল অরুণ জেটলিতে ম্যাকগার্ক ঝড়। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রান উৎসব যেন হয়ে দাঁড়িয়েছে নিত্যদিনের সঙ্গী। ব্যাটারদের দাপটে পক্ষান্তরে প্রতি ম্যাচেই বোলারদের উঠছে নাভিশ্বাস। ব্যতিক্রম হয়নি শনিবার দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হওয়া দিল্লি ক্যাপিটালস ও মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচে। যেখানে দু'দলের পাঁচশ ছাড়ানো ম্যাচে কষ্টার্জিত জয় পেয়েছে স্বাগতিক দিল্লি।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে এদিন মুম্বাই নেমেছিল দিল্লির করার ২৫৭ রানের জবাবে। আগের দিন রাতেই কলকাতার ২৬১ রানের জবাবে, রেকর্ড রান তাড়া করে জয় পেয়েছিল পাঞ্জাব। এদিন তাই মুম্বাইয়ের সমর্থকেরাও ছিল সেই আশায়। যদিও আশায় প্রথমে খানিকটা জল ঢেলে দেন দিল্লির বোলাররা। দারুণ শুরু পেলেও দলীয় পঞ্চাশ পার করার আগেই মুম্বাই হারায় দুই ওপেনারকেই।

রোহিত করেন ৮ রান, ইশানের ব্যাট থেকে আসে ২০ রান। এরপর সূর্যকুমার যাদবও ফিরে যান দ্রুত। তাতেই দিল্লির রান পাহাড় টপকানো মুম্বাইয়ের জন্য অসম্ভব হয়ে দাঁড়ায়। চর্তুথ উইকেট জুটিতে সেই অসম্ভবকে সম্ভব করার লড়াইয়ে নামেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া ও তিলক ভার্মা। অরুণ জেটলিতে এদিন দু'জনই তুলেছেন ঝড়। তাতেই বোর্ডে দ্রুত রান জমা হতে থাকে মুম্বাইয়ের। 

চর্তুথ উইকেট জুটিতে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ৪ চার ও ৩ ছক্কায় পান্ডিয়া ফিরেন ব্যক্তিগত ৪৬ রানের মাথায়। এরপর ঝড় তোলেন টিম ডেভিড। তাতেই দলীয় দুইশ পার করে মুম্বাই। ২ চার ও ৩ ছক্কায় টিম ডেভিড করেন ৩৭ রান। অন্যপ্রান্তে হাফ সেঞ্চুরি তুলে নেন তিলক। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ২৪৭ রান তুলতে পারে মুম্বাই। ফলে, ১০ রানের জয় পায় দিল্লি। ৪টি করে চার ও ছক্কায় তিলক ভার্মা করেন ৬৩ রান। দিল্লির পক্ষে ৩ উইকেট করে নেন রাশিক সালাম ও মুকেশ কুমার। ২ উইকেট নেন খলিল আহমেদ।

এর আগে ব্যাট করে অজি তারকা ম্যাকগার্ক এর বিধ্বংসী ইনিংসে ভর করে ২৫৭ রানের পাহাড় গড়ে দিল্লি ক্যাপিটালস। ১১ চার ও ৬ ছক্কায় মাত্র ২৭ বলে ম্যাকগার্ক করেন ৮৪ রান। ট্রিস্টয়ান স্ট্রাবস করেন ৪৮ রান। শাই হোপ ৪১ ও পোরাল করেন ৩৬ রান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...