ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

জ্যাকসের বিধ্বংসী সেঞ্চুরি, দাপুটে জয় ব্যাঙ্গালুরুর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২৪ ২০:০৫

আহমেদাবাদে উইল জ্যাকস ঝড়। ছবি: আইপিএল আহমেদাবাদে উইল জ্যাকস ঝড়। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ টানা ছয় হারের পর সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে জয়ের দেখা পেয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এবার গুজরাট টাইটান্সকে হারিয়ে আসরে তৃতীয় জয়ের দেখা পেয়েছে দলটি। আহমেদাবাদে গুজরাটের রানের পাহাড়, উইল জ্যাকসের সেঞ্চুরির সুবাদে সহজেই টপকে যায় ব্যাঙ্গালুরু।

গুজরাটের ২০০ রানের জবাবে ব্যাঙ্গালুরুকে এদিন উড়ন্ত সূচনা এনে দেন ফাফ ডু প্লেসি ও বিরাট কোহলি। উদ্বোধনী জুটিতে এই দু'জন যোগ করেন ৪০ রান। ২৪ রান করা ফাফের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর উইল জ্যাকসকে নিয়ে দলের হাল ধরেন বিরাট কোহলি। দু'জনই দলের চাহিদা অনুযায়ী তুলতে থাকেন রান। গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। 

ব্যাট হাতে দারুণ ছন্দে থাকা বিরাট কোহলি এদিনও পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা। এরপরই রীতিমতো ঝড় তোলেন উইল জ্যাকস। ফিফটি তুলে নিতে উইল জ্যাকস খরচ করেছিলেন ৩১ বল। ফিফটি তুলে নেওয়ার পরের ১০ বলেই সেটাকে শতকে রুপান্তর করেন তিনি। তাতেই ৯ উইকেটের দাপুটে জয় পায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ৫ চার ও ১০ ছক্কায় ১০০ রানে অপরাজিত থাকেন উইল জ্যাকস। ৬ চার ও ৩ ছক্কায় বিরাট কোহলি করেন ৭০ রান।

এর আগে ব্যাট করে সাই সুদর্শনের ব্যাটে ২০০ রানের পাহাড় গড়ে গুজরাট টাইটান্স। ৮ চার ও ৪ ছক্কায় হার না মানা ৮৪ রানের ইনিংস খেলেন সাই সুদর্শন। এছাড়া ৩ চার ও ৫ ছক্কায় শাহরুখ খান করেন ৫৮ রান। ডেভিড মিলার অপরাজিত থাকেন ২৬ রান করে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...