ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে পন্ত নাকি কার্তিক ?

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২৪ ১২:২১

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ‘গাড়ি দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ঋষভ পন্ত,’ ৩০ ডিসেম্বর ২০২২ ! সেদিনের সকালটায় সব পত্রিকার শিরোনাম ছিল ঠিক এমনটিই। গাড়ি দূর্ঘটনায় কপাল, পিট ও পায়ে গুরুতর আহত হয়েছিলেন এই উইকেট রক্ষক ব্যাটার। একবার তো শোনাই গিয়েছিল পন্তের পা নাকি কেটেই ফেলতে হবে। তবে শেষ পর্যন্ত তা হয়নি, তবে কবে নাগাদ ক্রিকেটে ফিরতে পারবে তা ছিল অনিশ্চিত। 

ঋষভ পন্ত যখন ক্রিকেটে ফিরলেন ততদিনে কেটেছে ১৫ মাস। আগের আইপিএলে ডাকআউটে ঝুলে ছিল তার জার্সি। ম্যানেজম্যান্ট থেকে বলা হয়েছিল পন্ত এখনও আমাদের ক্যাপ্টেন। পন্ত ফিরেছেন চলতি বছরের ২৩ মার্চ। চোখের জলে ব্যাট করতে নেমে সেদিন করেছিলেন ১৮ রান। সময়ের সাথে নিজের ছন্দ খুঁজে পেয়ে গত রাতে করলেন ৪৩ বলে ৮৮ রান। 

নেতাকে সামনে থেকে নেৃতত্ব দিতে হয়। সেই কাজটাই করেছেন পন্ত। ত্রিস্টান স্টাবসকে নিয়ে শেষ ৩ ওভারে তুলেছেন ৭৯ রান। আর এতেই বিশ্বকাপ দলে জায়গা পাওয়া একধাপ এগিয়ে গেলেন পন্ত। 

আইপিএলে চলছে রানের ফোয়ারা। এখান থেকেই নিশ্চয়ই বিশ্বকাপ দলটাও ঠিকঠাক করতে চাইবে ভারতীয় ম্যানেজম্যান্ট। নির্বাচকদের পাখির চোখে ফিনিশার হিসেবে নিশ্চিতভাবে নজর কেড়েছিলেন দিনেশ কার্তিক। দল হিসেবে ব্যাঙ্গালুরু ভালো করতে না পারলেও নিজের জাত চিনিয়েছেন কার্তিক। অনেকেই ধরে নিয়েছিল বিশ্বকাপ দলের সদস্য হচ্ছেন ধারাভাষ্যকার ছেড়ে ক্রিকেটে আসা এই উইকেট রক্ষক ব্যাটার। তবে পন্তের চমকে কিছুটা হলেও জমে উঠেছে লড়াই। শেষ পর্যন্ত কার হাতে বিশ্বকাপ টিকিট উঠে সেটিই দেখার পালা এখন। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷