ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

বল হাতে ছন্দে ফিজ, পাত্তা পায়নি হায়দ্রাবাদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২৪ ০০:১৮

দাপুটে জয় চেন্নাইয়ের। ছবি: আইপিএল দাপুটে জয় চেন্নাইয়ের। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ আইপিএলে আগের ম্যাচ গুলোয় বল হাতে খুব একটা ছন্দে ছিলেন না টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। চেন্নাইয়ের একাদশেও তাই এই পেসারের জায়গাটা হয়ে দাঁড়ায় নড়বড়ে। তবে, বল হাতে খরচে ফিজে আরেকবার ভরসা রেখেছিল টিম ম্যানেজমেন্ট। সুযোগ পেয়ে সেটা কাজে লাগাতে করেননি ভুল। হায়দ্রাবাদের বিপক্ষে চেন্নাইয়ের দাপুটে জয়ের দিনে বল হাতে মুস্তাফিজ ছিলেন অনবদ্য। 

চিপাকে চেন্নাইয়ের দেওয়া ২১৩ রানের টার্গেটে শুরুতেই বিপাকে পড়ে সানরাইজার্স হায়দ্রাবাদ। তুষার দেশপান্ডের তোপে ইনফর্ম হেড, অভিষেকরা সাজঘরের পথ ধরেন দ্রুত। ৪০ রানে ৩ উইকেট হারানোর পর আর ম্যাচে ফিরতে পারেনি হায়দ্রাবাদ। নিয়মিত বিরতিতেই দলটি হারায় উইকেট। 

একপ্রান্ত আগলে খানিকটা রান তোলার চেষ্টা করেন এইডেন মার্করাম। তবে লাভ হয়নি কোন। ২৬ বলে ফিরেন ইনিংস সর্বোচ্চ ৩২ রান করে। বিধ্বংসী ক্লাসেন ও এদিন ফিরেন ২০ রানে। হায়দ্রাবাদের ইনিংসের ইতিটা এদিন টেনেছেন মুস্তাফিজুর রহমান। জোড়া উইকেট শিকারে হায়দ্রাবাদকে গুটিয়ে দেন ১৩৪ রানে। ফলে, ৭৮ রানের বড় জয় পায় চেন্নায়।

১৯ রান খরচায় ২ উইকেট নেন মুস্তাফিজ। হার্শাল প্যাটেল ও জাসপ্রিত বুমরাহর সঙ্গে ১৪ উইকেট নিয়ে আইপিএলের এবারের আসরে যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারীও এখন এই পেসার। মুস্তাফিজ ছাড়াও এই ম্যাচে ৩ উইকেট নেন তুষার দেশপান্ডে। এছাড়া পাথিরানা নেন ২ উইকেট। 

এর আগে ব্যাট করে অধিনায়ক রুতুরাজ গাইকোয়াদের ব্যাটে ২১২ রানের পাহাড় গড়ে চেন্নাই সুপার কিংস। ১০ চার ও ৩ ছক্কায় ২ রানের জন্য শতক মিস করা রুতুরাজ করেন ৯৮ রান। এছাড়া ড্যারিল মিচেল করেন ৫২ রান। শিভাম দুবে অপরাজিত থাকেন ৩৯ রানে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...