ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ওয়াকারের চোখে বিশ্বকাপে পাকিস্তানের সেরা ‘১৫’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৪ ১৬:৫৮

বাবর আজম ও মোহাম্মদ আমির। ফাইল ছবি বাবর আজম ও মোহাম্মদ আমির। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দুয়ারে কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর মাস খানেক বাদেই যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে পর্দা উঠতে যাচ্ছে এবারের বিশ্ব আসরের। বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে এই মূহুর্তে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচের সিরিজ খেলছে পাকিস্তান। যদিও কিউইদের দ্বিতীয় সারির দলের কাছে সিরিজে পিছিয়ে আছে বাবর আজমের দল। 

এদিকে আগামী ১ মে'র মধ্যে আইসিসিকে বিশ্বকাপ দল জমা দিতে হবে অংশ নিতে যাওয়া সব গুলো দলকে। অবশ্য ২৫ মে পর্যন্ত কোনো কারণ ছাড়াই জমা দেয়া সেই দলে আনা যাবে পরিবর্তন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের অংশ হতে ইতিমধ্যেই অবসর ভেঙে পাকিস্তান দলে ফিরেছেন দুই তারকা মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম। 

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল এখনও জমা দেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি। তবে, দেশটির কিংবদন্তি সাবেক পেসার ওয়াকার ইউনুস জানিয়ে দিয়েছেন নিজের পছন্দের সেরা ১৫ জনের নাম। ওয়াকার ইউনুসের ঘোষিত দলে চমক বলতে উসমান খানের অন্তর্ভুক্তি। বাদবাকি সবাই প্রত্যাশিতভাবেই থাকছেন পাকিস্তানের বিশ্বকাপ বলেও। 

অধিনায়ক বাবরের নেতৃত্বে ওয়াকার তার দলে টপঅর্ডারের দায়িত্ব দিয়েছেন সাইম আইয়ুব, ফখর জামান ও উসমান খানকে। এছাড়া শাদাব খান, ইফতিখার আহমেদ ও ইমাদ ওয়াসিম অনুমেয়ভাবেই জায়গা পেয়েছেন ওয়াকারের সেরা পনেরো জনে। উইকেটরক্ষক হিসেবে মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে রয়েছেন আজম খান। 

পাকিস্তানের শক্তির বড় জায়গাটা বরাবরই দলটির পেস বোলিং ইউনিট। ওয়াকারের সেরা পনেরোতে পেসারদের দাপটাই থাকছে বেশি। যেখানে অবসর ভেঙে ফেরা মোহাম্মদ আমির থাকছেন অনুমেয়ভাবেই। তার সঙ্গী হয়ে ক্যারিবিয়ানে যাবেন শাহীন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও হ্যারিস রউফ। এছাড়া দুই স্পিনার আবরার আহমেদ ও উসামা মীর’কেও দলে রেখেছেন কিংবদন্তি এই পেসার।

ওয়াকার ইউনুসের চোখে পাকিস্তান স্কোয়াড:বাবর আজম (অধিনায়ক), সাইম আইয়ুব, ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান, উসমান খান, আজম খান, ইফতিখার আহমেদ, শাদাব খান, ইমাদ ওয়াসিম, আবরার আহমেদ, উসামা মীর, শাহীন শাহ আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ আমির ও হ্যারিস রউফ। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...