ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ক্যারির বীরত্বে ক্রাইস্টচার্চ টেস্ট জিতল অজিরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ মার্চ ২০২৪ ১১:৫১

সিরিজ অস্ট্রেলিয়ার। গেটি ইমেজ সিরিজ অস্ট্রেলিয়ার। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ২০২ রানে। অন্য দিকে জিততে হলে নিউজিল্যান্ডের প্রয়োজন ছিল ৬ উইকেট। আপাতদৃষ্টিতে ক্রাইস্টচার্চ টেস্ট এগিয়ে ছিল স্বাগতিক কিউইরই। চর্তুথ দিনে সাত সকালেই হেডের উইকেট হারিয়ে বিপাকে পড়ে সফরকারীরা। তবে, মিচেল মার্শ ও অ্যালেক্স ক্যারির বীরত্বে ক্রাইস্টচার্চ টেস্ট ৩ উইকেটের জয় পায় অজিরা।

৪ উইকেটে ৭৭ রান নিয়ে চর্তুথ দিনের খেলা শুরু করে অজিরা। দিনের শুরুতেই সফরকারীরা হারায় ট্রাভিস হেডের উইকেট। এরপর দলের হাল ধরেন অ্যালেক্স ক্যারি ও মিচেল মার্শ। এই দু'জন ওয়ানডে মেজাজে তুলতে থাকেন রান। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ৬৪ বলে ফিফটি তুলে নেন মিচেল মার্শ। অন্যদিকে ৬০ বলে ফিফটি তুলে নেন ক্যারি।

তাতেই দলীয় দেড়শো পার করে অজিরা। এরপর এই দু'জনের ব্যাটে ক্রমশ ম্যাচ থেকে ছিটকে যেতে থাকে কিউইরা। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। এই জুটিতে দলীয় দুইশ পার করে অজিরা। দারুণ খেলতে থাকা মার্শের বিদায়ে ভাঙে এই জুটি, করেন শতক মিসও। ফেরার আগে ১০ চার ও ১ ছক্কায় মার্শ করেন ৮০ রান।

পরের বলেই ফিরেন মিচেল স্টার্ক। পরপর দুই বলে দুই উইকেট তুলে কিউইদের ম্যাচে ফেরান বেন সিয়ার্স। এরপর অধিনায়ক প্যাট কামিন্সকে নিয়ে দলের হাল ধরেন ক্যারি। দু'জন মিলে দলকে লড়াইয়ে রাখার চেষ্টা করেন। গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। কার্যত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় কিউইরা। ২ রানের জন্য শতক বঞ্চিত হলেও দলকে জিতিয়েই মাঠ ছাড়েন ক্যারি।

শেষ পর্যন্ত ৩ উইকেট হাতে রেখে ক্রাইস্টচার্চ টেস্ট জিতে অজিরা। ১৫ চারে ৯৫ রানে অপরাজিত থাকেন অ্যালেক্স ক্যারি। ৪ চারে ৩২ রান করেন প্যাট কামিন্স। নিউজিল্যান্ডের পক্ষে ৪ উইকেট নেন বেন সিয়ার্স। ২ উইকেট শিকার ম্যাট হেনরির। ফলে, দুই টেস্টের সিরিজে ধবলধোলাই হয়েছে কিউইরা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷