ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

সবার আগে বিশ্বকাপ দল ঘোষণা নিউজিল্যান্ডের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২৪ ১০:৩৭

নিউজিল্যান্ড দল। ফাইল ছবি নিউজিল্যান্ড দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ১ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে পর্দা উঠবে কুড়ি ওভারের এই বিশ্ব আসরের। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এবার সবার আগেই দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। অভিজ্ঞ কেন উইলিয়ামসনকে অধিনায়ক করে ১৫ জনের বিশ্বকাপ দলে নেই বড় কোন চমক। 

সোমবার (২৯ এপ্রিল) এক বিবৃতির মাধ্যমে বিশ্বকাপ দল ঘোষণা করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে শক্তিশালী এক দল ঘোষণা করেছে কিউইরা। ইনজুরি শঙ্কা থাকলেও ওপেনার ডেভন কনওয়েকে রেখেই দল ঘোষণা করেছে কিউইরা। অবশ্য ইনজুরির কারণে দলে নেই অ্যাডাম মিলনে, একই কারণে বাদ পড়েছেন তারকা পেসার কাইল জেমিসনও। 

ব্যাটিংয়ে কনওয়ে ছাড়াও রয়েছেন ফিন অ্যালেন, রাচীন রবীন্দ্রর মতো বিধ্বংসী ব্যাটাররা। অলরাউন্ডার কোটায় সুযোগ পেয়েছেন মাইকেল ব্রেসওয়েল, ড্যারিল মিচেল ও মিচেল স্যান্টনাররা। তবে, কিউইদের এবারের শক্তির জায়গাটা তাঁদের পেস বোলিং ইউনিট। স্কোয়াডে আছেন অভিজ্ঞ ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি, টিম সাউদি, জিমি নিশাম, ড্যারিল মিচেল, লুকি ফার্গুসনের মতো বিশ্বসেরা পেসাররা। 

বিশ্বকাপ খেলতে ২৩ মে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে যাবে নিউজিল্যান্ড দল। ৭ জুন গায়ানায় আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ যাত্রা। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ড স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লুকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি ও টিম সাউদি।

ট্রাভেলিং রিজার্ভ: বেন সিয়ার্স। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...