ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ক্রাইস্টচার্চে পেসারদের একদিন, দাপট হ্যাজেলউডের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ মার্চ ২০২৪ ১২:৩২

১৪ উইকেটের পতন ক্রাইস্টচার্চে। গেটি ইমেজ ১৪ উইকেটের পতন ক্রাইস্টচার্চে। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ক্রাইস্টচার্চে শুরু হয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। যেখানে প্রথম দিনে দাপট দেখিয়েছে বোলাররা, পতন হয়েছে ১৪ উইকেটের। স্বাগতিক কিউইদের গুটিয়ে যাওয়ার দিনে অজিরা হারায় ৪ উইকেট। দিনশেষ করার আগে ৩৮ রানে পিছিয়ে সফরকারীরা।

ক্রাইস্টচার্চের হেগলি ওভালে এদিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারী অস্ট্রেলিয়া। ব্যাটিংয়ে নামা কিউইরা উদ্বোধনী জুটিতে পায় ৪৭ রান। ১৪ রান করা উইল ইয়াং ফিরলে ভাঙে এই জুটি। এরপর আরেক ওপেনার টম ল্যাথামও ফিরে যান ৩৮ রান করে। তাকে ফেরান অজি পেসার জস হ্যাজেলউড। ল্যাথামকে ফেরানোর পরই শুরু হয় এই অজি পেসারের তাণ্ডব। 

হ্যাজেলউডের তোপে একে একে সাজঘরে ফিরেন রাচিন রবীন্দ্র (৪), ড্যারিল মিচেল (৪) ও কেন উইলিয়ামসন (১৭)। তাতেই ৮৪ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে কিউইরা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় স্বাগতিকরা। টম ব্ল্যান্ডেল ফিরেন ২২ রান করে। শেষ দিকে টিম সাউদি ও ম্যাট হেনরিদের কল্যাণে কোনমতে দলীয় দেড়শ পার করে কিউইরা। 

হ্যাজেলউড-স্টার্কদের তোপে শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের প্রথম ইনিংস থামে ১৬২ রানে। হেনরি করেন ২৯ রান, সাউদির ব্যাট থেকে আসে ২৬ রান। অস্ট্রেলিয়ার পক্ষে জস হ্যাজেলউডের শিকার ৫ উইকেট। মিচেল স্টার্ক নেন ৩ উইকেট। 

১৬২ রানে পিছিয়ে ব্যাট করতে নামা অজিরা শুরুতেই হারায় দুই ওপেনারের উইকেট। স্মিথ ফিরেন ১১ রানে, খাজা করেন ১৬ রান। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন মার্নাস ল্যাবুশেন ও ক্যামেরুন গ্রিন। দু'জন মিলে গড়েন চল্লিশোর্ধ্ব রানের জোট। ২৫ রান করা গ্রিনের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর ট্রাভিস হেডকে নিয়ে হাল ধরেন ল্যাবুশেন। 

দিনের খেলা শেষ করার আগে খেই হারান হেড। ২ চার ও ১ ছক্কায় ফিরেন ব্যক্তিগত ২১ রান করে। এরপর নাথান লায়নের সঙ্গে দিনের বাকি সময়টা নির্বিঘ্নে কাটিয়ে দেন ল্যাবুশেন। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১২৪ রানে প্রথম দিনের খেলা শেষ করে অজিরা। ৮ চারে ৪৫ রানে অপরাজিত আছেন মার্নাস ল্যাবুশেন। নিউজিল্যান্ডের পক্ষে ৩ উইকেট নেন ম্যাট হেনরি। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷