ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ছিটকে গেলেন নিশাঙ্কা, দল ঘোষণা শ্রীলঙ্কার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ২১:২২

ইনজুরিতে ছিটকে গেলেন নিশাঙ্কা। গেটি ইমেজ ইনজুরিতে ছিটকে গেলেন নিশাঙ্কা। গেটি ইমেজ

নট আউট  ডেস্কঃ পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। আগামী ৪ মার্চ থেকে মাঠে গড়াবে এই সিরিজ। আসন্ন এই সিরিজের জন্য এবার টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে লঙ্কানরা। ঘোষিত দলে নেই বড় কোন চমক। সদ্য সমাপ্ত আফগান সিরিজের দলে থাকা ক্রিকেটাররাই আসছেন বাংলাদেশ সফরে।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে আম্পায়ারদের কড়া সমালোচনা করেছেন শ্রীলঙ্কার অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। যার কারণে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির পক্ষ থেকে এই তারকা ক্রিকেটার পেয়েছেন নিষেধাজ্ঞা। ফলশ্রুতিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতে খেলা হচ্ছে না লঙ্কান অধিনায়কের। ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে এই দুই ম্যাচে শ্রীলঙ্কার নেতৃত্ব দিবেন চারিত্র আসালাঙ্কা।

বাংলাদেশ সফরের ঘোষিত দলে জায়গা পেয়েছে আভিস্কা ফার্নান্দো। চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জার্সিতে ভালো পারফর্ম করেই দীর্ঘ এক বছর পর দলে ফিরেছেন তিনি। এছাড়া প্রায় দুই বছর পর দলে ফেরানো হয়েছে লেগ স্পিনার জেফ্রি ভ্যান্ডারসেকে। এদিকে ইনজুরিতে ছিটকে গেছেন ইনফর্ম ওপেনার প্রাথুম নিশাঙ্কা। 

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল : ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিত্র আসালাঙ্কা (সহ-অধিনায়ক), কুশল মেন্ডিস, আভিস্কা ফার্নান্দো, ধনাঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, মহিশ তিকশানা, আকিলা ধনাঞ্জয়া, মাতিশা পাতিরানা, দিলশান মাদুশঙ্কা, নুয়ান থুশারা, দুশমেন্থ চামিরা, বিনুরা ফার্নান্দো, জেফ্রি ভ্যান্ডারসে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷