ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা ওয়াগনারের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৪৪

কান্নাভেজা চোখে বিদায় জানালেন নিল ওয়াগনার। গেটি ইমেজ কান্নাভেজা চোখে বিদায় জানালেন নিল ওয়াগনার। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ২৯ ফেব্রুয়ারি থেকে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে শুরু হবে স্বাগতিক নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার দুই টেস্টের সিরিজ। ঘরের মাঠে এই সিরিজের দলে ছিলেন কিউই পেসার নিল ওয়াগনার। স্কোয়াডে থাকলেও এই পেসারকে একাদশে রাখা হবে না বলে আগেই জানিয়ে দিয়েছেন নির্বাচকরা। তাতেই বড়সড় এক সিদ্ধান্তই নিয়ে ফেলেছেন ৩৭ বছর বয়সী এই পেসার। খানিকটা চাপা অভিমান নিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দিয়েছেন তিনি।

আজ (২৭ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে হেড কোচ গ্যারি স্টিডের পাশে বসেই অবসরের ঘোষণা দেন ওয়াগনার। অবসরের ঘোষণা দিয়ে তিনি বলেন, ‘আমি জানতাম সময় ঘনিয়ে আসছে। তারা মাঝে মাঝে বলতেন, আমি কখন অবসর নেওয়ার কথা ভাবছেন। তখন আপনি একভাবে বিভ্রান্ত হয়ে পড়েন। আমি জানতাম সময় চলে এসেছে এবং সেটি খুব কাছাকাছি।’

‘গত সপ্তাহে ভবিষ্যতের দিকে তাকিয়ে এবং আসন্ন টেস্ট ম্যাচগুলোর দিকে তাকিয়ে আমি ভেবেছিলাম এটাই সঠিক সময় সরে দাঁড়ানোর। অন্যদের আসতে দেওয়া এবং আমরা বেশ কয়েক বছর ধরে দল হিসেবে যা করে আসছি তার ধারাবাহিকতা বজায় রাখার।’ যোগ করে বলেছেন তিনি। 

অবসরের মতো কঠিন সিদ্ধান্ত নেওয়াটা খুব একটা সহজ ছিল না ওয়াগনারের জন্য। সংবাদ সম্মেলনে সেটা অকপটেই জানিয়েছেন তিনি। তবে, নতুনদের এগিয়ে যাওয়ার জন্য ভালো একটা জায়গা রেখে যেতে পারছেন বলেই মনে করছেন ওয়াগনার। 

কিউই পেসার বলেছেন,‘অবসর নেওয়াটা কখনই সহজ নয়। এটি একটি আবেগময় রাস্তা। তবে আমি মনে করি যে সেই ব্যাটনটি পাস করার সময় এসেছে এবং সেই ব্ল্যাক ক্যাপটি বাকিদের জন্য একটি ভালো জায়গায় রেখে দেওয়া এবং আশা করি নতুনরা এগিয়ে নিয়ে যাবে।’

অবসরের ঘোষণা দেওয়ায় ৬৭ টেস্টেই থামছে ওয়াগনারের কিউই অধ্যায়। জাতীয় দলের জার্সিতে প্রায় ২৭ গড়ে এই পেসার শিকার করেছেন ২৬০ উইকেট। কমপক্ষে ১০০ উইকেট নেওয়া কিউই বোলারদের মধ্যে শুধু স্যার রিচার্ড হ্যাডলির স্ট্রাইক রেটই ছিল তার চেয়ে ভালো। ২০১৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৯ রানে ৭ উইকেট তার সেরা বোলিং। ইনিংসে ৫ উইকেট নিয়েছেন ৯ বার। ২০২১ সালে ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নিউজিল্যান্ডকে জেতাতেও বড় অবদান রেখেছেন। দীর্ঘ এক যুগের ক্যারিয়ারের ইতি টানলেও ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাবেন বলেই জানিয়েছেন ওয়াগনার। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷