ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

রাঁচিতেই সিরিজ জিতল ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:০৩

হেসেখেলে সিরিজ জিতল ভারত। গেটি ইমেজ হেসেখেলে সিরিজ জিতল ভারত। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ কুলদীপ-অশ্বিনের তোপে রাঁচিতে তৃতীয় দিনেই জয়ের সুবাস পায় স্বাগতিক ভারত। চার নম্বর দিনে এসে ৫ উইকেট খোয়ালেও লাঞ্চের পরপরই জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই খুইয়েছে ইংলিশরা।

রাঁচিতে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল মাত্র ১৫২ রান, হাতে ছিল গোটা দশ উইকেট। বিনা উইকেটে ৪০ রান নিয়ে চর্তুথ দিনের খেলা শুরু করা ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন আগের দিন অপরাজিত থাকা দুই ওপেনার রোহিত শর্মা ও জয়সওয়াল। উদ্বোধনী জুটিতে এই দুজন যোগ করেন ৮৪ রান। ৫ চারে ৩৭ রান করা জয়সওয়ালের বিদায়ে ভাঙে এই জুটি। 

জয়সওয়াল না পারলেও হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। যদিও ভারতীয় কাপ্তান ইনিংসটা করতে পারেননি লম্বা। ৫ চার ও ১ ছক্কায় রোহিত করেন ৫৫ রান। এরপরেই যেন খেই হারায় ভারত। শোয়েব বশিরের তোপে পরপর সাজঘরে ফিরে যান রজত প্রতিদার (০), রবীন্দ্র জাদেজা (৪) ও সরফরাজ খান (০)। দ্রুত চার উইকেট খুইয়ে খানিকটা চাপেই পড়ে ভারত।

সেই চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন শুভমান গিল ও ধ্রুব জুরেল। এই দুজনের ব্যাটে বিপর্যয় কাটানোর চেষ্টা করে ভারত। তাতেই লাঞ্চের আগে আর কোন উইকেট হারায়নি স্বাগতিকরা। লাঞ্চের পর আর এই জুটি ভাঙতেই পারেনি ইংলিশ বোলাররা। ফিফটি হাঁকিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন শুভমান গিল। শেষ পর্যন্ত ৫ উইকেটের জয়ে সিরিজ জিতে ভারত। ২ ছক্কায় শুভমান গিল করেন ৫২ রান। ২ চারে জুরেলের ব্যাট থেকে আসে ৩৯ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷