ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

উইলিয়ামসনের সেঞ্চুরিতে হ্যামিল্টনে জিতল কিউইরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১২:১৮

৩২তম টেস্ট শতক কেন উইলিয়ামসনের ব্যাটে। গেটি ইমেজ ৩২তম টেস্ট শতক কেন উইলিয়ামসনের ব্যাটে। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ হ্যামিল্টনে জয়ের জন্য নিউজিল্যান্ডের প্রয়োজন ছিল ২২৭ রান, অন্যদিকে প্রোটিয়াদের প্রয়োজন ছিল ৯ উইকেট। হাতে ছিল গোটা দুই দিনই। ম্যাচের ফলাফল তাই যেকারো পক্ষেই যাওয়ার ছিল সম্ভাবনা। কিন্তু দুই দলের পার্থক্যটা যেন একাই করেন দিলেন কিউই তারকা কেন উইলিয়ামসন। টেস্টে নিজের ৩২তম শতকের দিনে নিউজিল্যান্ডকে জিতিয়েই ছেড়েছেন মাঠ। তাতেই দুই টেস্টের সিরিজ স্বাগতিকরা জিতে নেয় ২-০ ব্যবধানে। 

১ উইকেটে ৪০ রান নিয়ে চর্তুথ দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। দিনের শুরুতেই ওপেনার টম ল্যাথামের উইকেট হারায় স্বাগতিকরা। পিয়েটের দ্বিতীয় শিকার হয়ে ল্যাথাম ফিরেন ব্যক্তিগত ৩০ রানে। এরপর কেন উইলিয়ামসনকে সঙ্গ দেন রাচিন রবীন্দ্র৷ এই দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট৷ তাতেই দলীয় একশ পেরোয় নিউজিল্যান্ড। ২০ রান করা রাচিনের বিদায়ে ভাঙে এই জুটি। 

একপ্রান্ত আগলে ফিফটি তুলে নেন উইলিয়ামসন। চর্তুথ উইকেটে তাকে সঙ্গ দিয়েছেন উইল ইয়াং। দুজন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ফিফটিকে এদিন সেঞ্চুরিতে রুপান্তর করেছেন কেন উইলিয়ামসন। কার্যত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় দক্ষিণ আফ্রিকা। উইল ইয়াংও তুলে নেন ফিফটি। শেষ পর্যন্ত শতাধিক রানের এই জোট আর ভাঙতেই পারেনি প্রোটিয়া বোলাররা। ফলে, ৭ উইকেটের দাপুটে জয় পায় নিউজিল্যান্ড। ১২ চার ও ২ ছক্কায় কেন উইলিয়ামসন করেন ১৩৩ রান। ৮ চারে উইল ইয়াংয়ের ব্যাট থেকে আসে ৬০ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷