ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

রান উৎসবের ম্যাচে বিশ্ব রেকর্ড গড়া জয় পাঞ্জাবের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৪ ২৩:৫৫

সেঞ্চুরি হাঁকালেন জনি বেয়ারেস্টো। ছবি: আইপিএল সেঞ্চুরি হাঁকালেন জনি বেয়ারেস্টো। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ রেকর্ডের জন্মই তো ভাঙার জন্য। চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) যেন চলছে সেই রেকর্ড ভাঙার মহা উৎসব। এই তো কদিন আগেই কলকাতার বিপক্ষেই আইপিএল ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়েছিল রাজস্থান। এবার সেই রেকর্ডটাই নিজেদের দখলে নিয়েছে পাঞ্জাব কিংস। অনাকাঙ্ক্ষিত সেই রেকর্ডটাও ফের করেছে কলকাতা নাইট রাইডার্স। টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে এর আগে এতো বেশি রান তাড়ায় জয় দেখেনি বিশ্ব।

ঘরের মাঠে এদিন আগে ব্যাট করে কলকাতা গড়েছিল ২৬১ রানের পাহাড়। ঝড়ো হাফ সেঞ্চুরি হাঁকান দুই নাইট ওপেনার সুনীল নারিন ও ফিল সল্ট। নারিন করেন ৭১ রান, সল্টের ব্যাট থেকে আসে ৭৫ রান। এছাড়া ভেঙ্কাটেশ আইয়ার, শ্রেয়াস আইয়ার, আন্দ্রে রাসেলরাও ব্যাট হাতে তোপেন ঝড়।

রেকর্ড রান তাড়া করতে নামা পাঞ্জাব জনি বেয়ারেস্টো ও প্রভসিমরান সিংয়ের ব্যাটে দারুণ শুরু পায়। উদ্বোধনী জুটিতে এই দু'জন যোগ করেন ৯৩ রান। ২০ বলে বিধ্বংসী ৫৪ রানের ইনিংস খেলে রান আউটে কাটা পড়েন প্রভসিমরান। এরপর ঝড় তোলেন জনি বেয়ারেস্টো। তাতেই রেকর্ড গড়া পাঞ্জাবের জন্য হয়ে যায় সময়ের ব্যাপার।

দ্বিতীয় উইকেট জুটিতে তাকে সঙ্গ দেন রাইলি রুশো। এরপর পেয়েছেন শশাঙ্ক সিংয়ের সঙ্গ। তাতেই কলকাতার রানের পাহাড় সহজে টপকে যায় পাঞ্জাব। শেষ পর্যন্ত ৮ উইকেট ও ৮ বল হাতে রেখেই জয় পায় তারা। দারুণ এক সেঞ্চুরি তুলে নিয়ে ৮ চার ও ৯ ছক্কায় জনি বেয়ারেস্টো করেন ১০৮ রান। ২ চার ও ৮ ছক্কায় শশাঙ্ক সিং করেন ৬৮ রান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...