ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের শুভেচ্ছাদূত হলেন ছয় ছক্কা মারা যুবরাজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৪ ২০:৪২

বিশ্বকাপের শুভেচ্ছাদূত যুবরাজ সিং। ফাইল ছবি বিশ্বকাপের শুভেচ্ছাদূত যুবরাজ সিং। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বিশ্ব টি-টোয়েন্টির প্রথম আসর বসেছিল দক্ষিণ আফ্রিকায়, ২০০৭ সালে। ওই বিশ্বকাপে ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডকে ছয় বলে ছয় ছক্কা হাঁকিয়ে ইতিহাস তৈরি করেছিলেন ভারতীয় তারকা যুবরাজ সিং। এবার দুয়ারে যখন আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ঠিক তখন যুবরাজের সেই দুর্দান্ত ব্যাটিংয়ের কথা স্মরণ করেই তাকে শুভেচ্ছা দূত হিসেবে স্বীকৃতি দিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠতে বাকি মাস খানেকের কিছু বেশি। এবারের বিশ্ব আসর বসবে যুক্তরাষ্ট্রে ও ওয়েস্ট ইন্ডিজে। ইতিমধ্যেই এই বিশ্বকাপের শুভেচ্ছা দূত হিসেবে ক্রিস গেইল ও উসাইন বোল্টের নাম ঘোষণা করেছে আইসিসি। এবার এই তালিকায় যুক্ত হলেন যুবরাজ সিং। ফলে, বিশ্বকাপে মাঠের বাইরের বেশ কয়েকটি ইভেন্টেই দেখা যাবে এই ভারতীয় তারকাকে।

আইসিসির শুভেচ্ছা দূত হতে পেরে উচ্ছ্বসিত যুবরাজ সিং। এই তারকা ক্রিকেটার বলেন, ‘এক ওভারে ছয়টি ছক্কা মারাসহ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা থেকে আমার কিছু প্রিয় ক্রিকেটীয় স্মৃতি রয়েছে। তাই এই সংস্করণের অংশ হওয়া খুবই উত্তেজনাকর, যা এখনও পর্যন্ত সবচেয়ে বড় আসর হতে চলেছে।’ 

এদিকে আইসিসির মার্কেটিং ও কমিউনিকেশন বিভাগের মহাব্যবস্থাপক ক্লেয়ার ফারলং বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত হিসেবে যুবরাজকে পাওয়া গর্বের বিষয়। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম কোনো ক্রিকেটার হিসেবে ছয়টি ছক্ক দারুণ একটি মুহূর্ত উপহার দিয়েছেন। প্রথম শুভেচ্ছা দূত হিসাবে ক্রিস গেইল এবং উসাইন বোল্টের সঙ্গে যোগ দিয়েছেন। যারা টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসের সবচেয়ে বড় আসরটির উন্মাদনা আরও বাড়িয়ে তুলবেন।’ 

উল্লেখ্য, আগামী ১ জুন পর্দা উঠতে যাচ্ছে বিশ্ব টি-টোয়েন্টির সবচেয়ে বড় এই আসরের। প্রায় এক মাস ধরে চলা এই বিশ্বকাপে অনুষ্ঠিত হবে মোট ৫৫ ম্যাচ। অতীতের সব রেকর্ড ছাপিয়ে এবারই প্রথম হতে যাচ্ছে ২০ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...