ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

হ্যামিল্টনে প্রোটিয়াদের দাপট, পেয়েছে লিড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০০

লিড পেয়েছে দক্ষিণ আফ্রিকা। গেটি ইমেজ লিড পেয়েছে দক্ষিণ আফ্রিকা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ হ্যামিল্টনে স্বাগতিক নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে দাপট দেখিয়েছে বোলাররা। দুই দলের এদিন ১৪ উইকেট পতনের দিনে, লিড পেয়েছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। এদিন সাত সকালে প্রোটিয়াদের আড়াইশো পার করার আগেই গুটিয়ে দিয়ে, প্রথম ইনিংসে দুইশ পার করতেই গুটিয়ে যায় কিউইরা।

৬ উইকেটে ২২০ রান নিয়ে হ্যামিল্টনে এদিন দ্বিতীয় দিনের খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা। কিন্তু এদিন মাত্র ২২ রান যোগ করতেই ৪ উইকেট হারায় সফরকারীরা। ফলে, ২৪২ রানে থামে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস। রুয়ান ডি সোয়ার্ট করেন ৬৪ রান, এছাড়া ৩৮ রান করেন শন ফন বার্গ। নিউজিল্যান্ডের পক্ষে ৪ উইকেট নেন উইলিয়াম। এছাড়া রাচিন রবীন্দ্রর শিকার ৩ উইকেট। 

২৪২ রানে পিছিয়ে থেকে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন কিউই ওপেনার ডেভন কনওয়ে। এরপর দলের হাল ধরেন টম ল্যাথাম ও কেন উইলিয়ামসন। এই দু'জনের ব্যাটে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড দ্বিতীয় উইকেট জুটিতে এই দু'জন যোগ করেন ৭৪ রান। এরপর সেট এই ব্যাটারকে ফিরিয়ে কিউইদের জোড়া ধাক্কা দেন ড্যান পিয়েট। 

ল্যাথাম ফিরেন ৪০ রান করে, উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ৪৩ রান। এরপর কিউইদের হাল ধরার চেষ্টা করেন রাচিন রবীন্দ্র ও উইল ইয়াং। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। দলীয় দেড়শ পার করার আগে ২৯ রান করে ফিরেন রাচিন রবীন্দ্র। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বিপাকে পড়ে স্বাগতিকরা।

উইল ইয়াং ফিরেন ৩৬ রান করে। শেষ দিকে নিল ওয়েগনারের ব্যাটে কোনমতে দুইশ পার করে কিউইরা। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ২১১ রানে থামে নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। ফলে, ৩১ রানের লিড পায় দক্ষিণ আফ্রিকা। নিল ওয়েগনার করেন ৩৩ রান। দক্ষিণ আফ্রিকার পক্ষে ড্যান পিয়েট একাই নেন ৫ উইকেট। এছাড়া ড্যান প্যাটারসন নেন ৩ উইকেট। 

 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷