ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

রাসেল-রাদারফোর্ড ঝড়ে ধবলধোলাই এড়াল ক্যারিবীয়রা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ২১:২৪

পার্থে ঝড় তুললেন রাসেল। গেটি ইমেজ পার্থে ঝড় তুললেন রাসেল। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ তিন ম্যাচের সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতে নেয় স্বাগতিক অস্ট্রেলিয়া। পার্থে অনেকটা নিয়মরক্ষার ম্যাচ খেলতে নেমেছিল স্বাগতিকরা। অন্যদিকে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের সামনে ছিল ধবলধোলাই এড়ানোর চ্যালেঞ্জ। এমন ম্যাচে ব্যাট হাতে ঝড় তুলেছেন রাসেল-রাদারফোর্ডরা। জবাবে অজি ওপেনার ডেভিড ওয়ার্নার চালিয়েছেন লড়াই। তবে, শেষ হাসিটা হেসেছে ক্যারিবীয়রাই। তাতেই তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় স্বাগতিক অস্ট্রেলিয়া। 

পার্থে ক্যারিবিয়ানদের দেওয়া ২২১ রানের পাহাড় টপকাতে নেমে ওয়ার্নারের ব্যাটে ঝড়ো শুরু করে অস্ট্রেলিয়া। তাতেই উদ্বোধনী জুটিতে অজিরা পায় ৬১ রান৷ ১৭ রান করে মার্শ ফিরলে ভাঙে এই জুটি। এরপর ওয়ার্নারকে সঙ্গ দেন অ্যারন হার্ডি৷ এই জুটিতেই অজিরা পার করে দলীয় একশ রানের গণ্ডি। ক্যারিবিয়ানদের পিটিয়ে ২৫ বলে ফিফটি তুলে নেন ডেভিড ওয়ার্নার। ১৬ রান করে হার্ডি ফিরলে ভাঙে অস্ট্রেলিয়ার দ্বিতীয় জুটি।

হার্ডি ফেরার পরের ওভারেই সাজঘরে ফিরেন সেঞ্চুরির পথে থাকা ডেভিড ওয়ার্নার। রোস্টন চেজের শিকার হয়ে ৯ চার ও ৩ ছক্কায় ৪৯ বলে অজি ওপেনার করেন ৮১ রান। এরপর জস ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েলরা দ্রুতই ফিরলে ম্যাচ থেকে ছিটকে যায় অস্ট্রেলিয়া। শেষ দিকে ২ চার ও ৪ ছক্কায় টিম ডেভিডের ঝড়ো ৪১ রান কমিয়েছে কেবল হারের ব্যবধান। 

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া থামে ১৮৩ রানে। ফলে, ৩৭ রানের জয়ে ধবলধোলাই এড়াল ওয়েস্ট ইন্ডিজ। সফরকারীদের পক্ষে ২ উইকেট করে নেন রোস্টন চেজ ও রোমারিও শেইফার্ড।

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২০ রানের পাহাড় গড়ে ওয়েস্ট ইন্ডিজ। ৪ চার ও ৭ ছক্কায় মাত্র ২৯ বলে ঝড়ো ৭১ রানের ইনিংস খেলেন আন্দ্রে রাসেল। এছাড়া ৫টি করে চার ও ছক্কায় রাদারফোর্ড অপরাজিত থাকেন ৬৭ রান করে। ৩ চার ও ২ ছক্কায় রোস্টন চেজ করেন ৩৭ রান। অস্ট্রেলিয়ার পক্ষে জাভিয়ের বাটলের্ট নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷