ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বিনুরার পৌষ মাস চামিরার সর্বনাশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১১:২১

বিনুরা ফার্নান্দো। ফাইল ছবি বিনুরা ফার্নান্দো। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইনজুরি যেন পিছুই ছাড়ছে না লঙ্কান তারকা দুশমেন্থ চামিরার। আফগানিস্তানের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ফের চোটে পড়েছেন এই পেসার। তাতেই আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ চামিরার। সতীর্থের চোট কপাল খুলেছে বিনুরা ফার্নান্দোর। প্রায় দেড় বছর পর জাতীয় দলে ফিরেছেন এই পেসার।

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের জন্য সোমবার ১৬ জনের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। জিম্বাবুয়ের বিপক্ষে খেলা সবশেষ সিরিজের দল থেকে পরিবর্তন কেবল এই একটিই এসেছে। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার জার্সিতে শেষবার খেলেছিলেন বিনুরা। সেবার অস্ট্রেলিয়ার বিপক্ষে বোলিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। এরপর আর ফেরা হয়নি জাতীয় দলে। এবার চামিরার চোটে দলে ফিরলেন দীর্ঘদেহী এই পেসার।

এদিকে পাল্লাকেলেতে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে চোটে পড়েন চামিরা। বোলিংয়ের সময় বাঁ পায়ের ঊরুর পেশিতে চোট পান তিনি। চোটের কারণে দ্বিতীয় ওয়ানডে থেকে ছিটকে যান চামিরা। চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে যাওয়া, চলমান ওয়ানডে সিরিজের শেষ ম্যাচেও খেলা হচ্ছে না এই পেসারের।

উল্লেখ্য, আগামী শনিবার (১৭ ফেব্রুয়ারি) শুরু হবে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই ম্যাচ যথাক্রমে আগামী ১৯ ও ২১ ফেব্রুয়ারি। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ডাম্বুলায়।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল: ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথা আসালাঙ্কা, প্রাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাসুন শানাকা, মাহিশ থিকশানা, বিনুরা ফার্নান্দো, মাথিশা পাথিরানা, দিলশান মাদুশানকা, নুয়ান থুসারা, আকিলা ধনাঞ্জয়া, কামিন্দু মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷