ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

এবার আইপিএলেও দল পেলেন জোসেফ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৫৯

আইপিএলে দল পেলেন শ্যামার জোসেফ। গেটি ইমেজ আইপিএলে দল পেলেন শ্যামার জোসেফ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ এক মাসের ব্যবধানেই যেন জীবন বদলে গেল ক্যারিবীয় তারকা শ্যামার জোসেফের। স্রেফ একটা সিরিজই এই পেসারকে নিয়ে গেল অন্য এক উচ্চতায়। গত মাসেই অস্ট্রেলিয়ার মাটিতে দারুণ এক সিরিজ কাটান শ্যামার জোসেফ। তাতেই পিএসএলের গণ্ডি পেরিয়ে এই পেসার এবার অপেক্ষায় আইপিএল মাতাতে।

অথচ জাতীয় দলের জার্সিতে এখনও টি-টোয়েন্টি অভিষেকই হয়নি এই পেসারের। এমনকি স্বীকৃত ক্রিকেট খেলেছেন সবে দুইটি ম্যাচ। নামের পাশে নেই কোন উইকেটও। এই শ্যামার জোসেফকেই কিনা ৩ কোটি রুপিতে কিনে নিলো আইপিএলের দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। সব ঠিক থাকলে ২৪ বছর বয়সী ক্যারিবীয় এই পেসারের আইপিএল অভিষেকটাই হয়ে যাবে এই মৌসুমে। 

জানুয়ারি মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজে ১৩ উইকেট শিকার করেন শ্যামার জোসেফ। তবে, গ্যাবায় ৭ উইকেট শিকার করে অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যারিবীয়দের এনে দিয়েছিলেন দুর্দান্ত এক জয়। দীর্ঘ ২৭ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে ক্যারিবিয়ানদের টেস্ট জয়ে রীতিমতো নায়ক বনে যান জোসেফ। সেই থেকে আলোচনা যেন থামছেই না এই পেসারকে ঘিরে। 

এদিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে শ্যামার জোসেফের আইপিএলে দল পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। মূলত, ইংলিশ পেসার মার্ক উডের বদলি হিসেবে লক্ষ্ণৌ দলে নিয়েছে শ্যামার জোসেফকে। লক্ষ্ণৌর নেতৃত্বে আছেন লোকেশ রাহুল, কোচ জাস্টিন ল্যাঙ্গার। সতীর্থ হিসেবে ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান ও কাইল মায়ার্সদের পাবেন জোসেফ।

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷