ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নেই কোহলি, ফিরেও অপেক্ষায় জাদেজা-রাহুল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২৭

বিরাট কোহলি। ফাইল ছবি বিরাট কোহলি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ পারিবারিক কারণে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টের দলে ছিলেন না ভারতীয় তারকা বিরাট কোহলি। এরপর সিরিজের তৃতীয় ও চর্তুথ টেস্টে এই তারকাকে পাচ্ছে না সেই খবর হয়েছিল চাউর। এবার ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের এই সিরিজ থেকেই সরে দাঁড়িয়েছেন বিরাট কোহলি। যার কারণে ইংল্যান্ডের বিপক্ষে পরের তিন টেস্টেও কোহলির সার্ভিস পাচ্ছে না ভারত।

আজ (শনিবার) পরের তিন টেস্টের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। অনুমেয়ভাবেই ঘোষিত দলে নেই বিরাট কোহলির নাম। পারিবারিক কারণে কোহলির না থাকাকে পূর্ণ সমর্থনই জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। 

এক বিবৃতিতে বিসিসিআইয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ‘ব্যক্তিগত কারণে সিরিজের বাকি সময়ে পাওয়া যাবে না বিরাট কোহলিকে। বোর্ড কোহলির সিদ্ধান্তকে সম্মানের সঙ্গে পূর্ণ সমর্থন জানাচ্ছে।’

এদিকে দলে ফিরেছেন রবীন্দ্র জাদেজা ও লোকেশ রাহুল। চোটের কারণে দু'জনই বিশাখাপত্তম টেস্ট করেছিলেন মিস৷ দলে ফিরলেও অবশ্য রাজকোটে নামা নিশ্চিত নয় এই দু'জনের। ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে পারলেই মিলবে তৃতীয় টেস্টে নামার অনুমতি। এদিকে চোটের কারণে অনিশ্চিত ছিলেন শ্রেয়াস আইয়ার। শেষ পর্যন্ত ফিট হলেও দল থেকে বাদ পড়েছেন তিনি। তার পরিবর্তে ভারত দলে ডেকেছে রঞ্জি মাতানো স্পিনার আকাশ দীপকে।

উল্লেখ্য, আগামী ১৫ ফেব্রুয়ারি রাজকোটে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। রাঁচিতে চতুর্থ টেস্ট শুরু হবে আগামী ২৩ ফেব্রুয়ারি এবং ধর্মশালায় সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে আগামী ৭ মার্চ থেকে। সিরিজে প্রথম ম্যাচ ইংল্যান্ড জিতলেও পরের ম্যাচ জিতে ১-১ ব্যবধানে সমতায় ফিরেছে ভারত।

ভারতের টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), জাসপ্রিত বুমরাহ, যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, লোকেশ রাহুল, রজত পতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল, কে এস ভরত, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার ও আকাশ দীপ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷