ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

রান উৎসবের ম্যাচে তীরে এসে ডুবল উইন্ডিজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫৫

টি-টোয়েন্টিতে ফিফটির সেঞ্চুরি ওয়ার্নারের। গেটি ইমেজ টি-টোয়েন্টিতে ফিফটির সেঞ্চুরি ওয়ার্নারের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ হোবার্টে শুরু হয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ওয়ানডে সিরিজে ক্যারিবিয়ানদের ধবলধোলাই করার পর, জয় দিয়েই টি-টোয়েন্টি সিরিজ শুরু হয়েছে স্বাগতিকদের। রান বন্যার ম্যাচে তীরে এসেই ডুবলো ওয়েস্ট ইন্ডিজ। 

অজিদের দেওয়া ২১৩ রানের পাহাড় টপকাতে নেমে বিধ্বংসী শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। উদ্বোধনী জুটিতে ব্র‍্যান্ডন কিং ও জনসন চার্লস অজি বোলারদের বানিয়ে ছাড়েন পাড়ার বোলার। তাতেই ২৩ বলে দলীয় পঞ্চাশ পার করা ক্যারিবীয়রা পাওয়ারপ্লের মধ্যেই তুলে নেয় ৭২ রান। জনসন চার্লসকে ফিরিয়ে ক্যারিবীয় শিবিরে প্রথম ধাক্কাটা দেন অ্যাডাম জাম্পা।

৬ চার ও ১ ছক্কায় ৪২ রান করা চার্লস ফিরলে ভাঙে ৮৯ রানের ওপেনিং জুটি। এরপর ফিফটি তুলে সাজঘরে ফিরেন আরেক ওপেনার ব্র‍্যান্ডন কিং। ফেরার আগে ৭ চার ও ১ ছক্কায় এই ওপেনার করেন ৫৩ রান। দুই ওপেনারের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় ওয়েস্ট ইন্ডিজ। শেষ দিকে জেসন হোল্ডারের ঝড় ম্যাচে ছড়িয়েছে উত্তাপ।

শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ২০২ রানে থামে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ফলে, ১১ রানের জয় পায় অস্ট্রেলিয়া। ৩ চার ও ২ ছক্কা হার না মানা ৩৪ রানের ইনিংস খেলেন জেসন হোল্ডার। অস্ট্রেলিয়ার পক্ষে অ্যাডাম জাম্পা নেন ৩ উইকেট। এছাড়া মার্কাস স্টয়নিস নেন ২ উইকেট। 

এর আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২১৩ রানের পাহাড় গড়ে স্বাগতিক অস্ট্রেলিয়া। ১২ চার ও ১ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৭০ রান আসে ওপেনার ডেভিড ওয়ার্নারের ব্যাট থেকে৷ এছাড়া আরেক ওপেনার জস ইংলিস করেন ৩৯ রান। শেষ দিকে ৪ চার ও ২ ছক্কায় ৩৭ রানের ঝড়ো ইনিংস খেলেন টিম ডেভিড। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে আন্দ্রে রাসেল নেন ৩ উইকেট। এছাড়া আলজেরি জোসেফ নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷