ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

কামিন্স ফিরলেও কিউই সিরিজে অজিদের নেতৃত্বে মার্শ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২৪ ১১:০৬

প্যাট কামিন্স ও মিশেল মার্শ। ফাইল ছবি প্যাট কামিন্স ও মিশেল মার্শ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠতে বাকি আর মাত্র মাস তিনেক। চলতি বছরের জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের অনুষ্ঠিত হবে এবারের বিশ্বকাপ। আসন্ন বিশ্ব আসরকে সামনে রেখে এখন থেকেই তোরজোর শুরু করেছে অস্ট্রেলিয়া। চলতি মাসেই নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে অজিরা৷ আসন্ন এই সিরিজে দলে প্যাট কামিন্সকে ফেরানো হলেও, অজিরা নেতৃত্বভার দিয়েছে মিচেল মার্শের উপর।

আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্য প্যাট কামিন্স ছাড়াও অস্ট্রেলিয়া দলে ফিরেছেন মিচেল স্টার্ক, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেডের মতো তারকা ক্রিকেটাররা। এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে থাকা শন অ্যাবট, জেসন বেহরেনডর্ফরা বাদ পড়েছেন দল থেকে।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলের নেতৃত্বটা এখনও পাকাপাকি ভাবে কারো হাতেই উঠেনি। ওয়ানডে ও টেস্ট দলের নেতৃত্বে থাকা প্যাট কামিন্সের কাঁধে এই দায়িত্বটাও এখনই তুলে দেয়নি অজিরা। তাই বিশ্ব টি-টোয়েন্টির আগে মিচেল মার্শকেই অস্থায়ী অধিনায়কত্ব দিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা। ঘরের মাঠে ক্যারিবীয় সিরিজেও অজিদের নেতৃত্বে ছিলেন তিনি। 

ওয়েলিংটনে আগামী ২১শে ফেব্রুয়ারি শুরু হবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আগামী ২৩ ও ২৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সিরিজই হতে যাচ্ছে অজিদের শেষ অ্যাসাইনমেন্ট।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি স্কোয়াড: মিচেল মার্শ (অধিনায়ক), প্যাট কামিন্স, টিম ডেভিড, নাথান এলিস, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাট শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্প।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷