ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

দাপুটে জয়ে বিশাখাপত্তমে সমতা ফেরাল ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০০

দাপট দেখাল ভারত। গেটি ইমেজ দাপট দেখাল ভারত। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সিরিজে পিছিয়ে থেকেই বিশাখাপত্তমে দ্বিতীয় টেস্ট খেলতে নেমেছিল ভারত। ওপেনার জয়সওয়ালের দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরির পর, জাসপ্রিত বুমরাহর আগুনে বোলিংয়ে ভারত পেয়েছিল বড় লিড। কার্যত তাতেই ম্যাচ থেকে অনেকখানি ছিটকে যায় ইংলিশরা। ৩৯৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কতক্ষণ টিকে থাকে বেন স্টোকসের দল সেটাই ছিল প্রশ্ন। বিশাখাপত্তম টেস্টের চর্তুথ দিনে চা বিরতিতে যাওয়ার আগেই গুটিয়ে যায় সফরকারীরা। ফলে, ১০৬ রানের দাপুটে জয়ে সিরিজে সমতা ফেরাল রোহিত শর্মার দল।

বিশাখাপত্তমে এদিন ১ উইকেটে ৬৭ রান নিয়ে চর্তুথ দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। আগের দিন অপরাজিত থাকা জ্যাক ক্রোলি ও রেহান আহমেদ দিনের শুরুতে দেখিয়েছেন খানিকটা দৃঢ়তা। কিন্তু দলীয় একশ পার করার আগেই ইংল্যান্ড হারায় রেহান আহমেদের উইকেট। এরপর ওলি পোপ খানিকটা সঙ্গ দেন জ্যাক ক্রোলিকে। হাফ সেঞ্চুরি তুলে নেন জ্যাক ক্রোলি। 

২৩ রান করা পোপের বিদায়ে ভাঙে ত্রিশোর্ধ্ব রানের এই জুটি। জো রুটও ফিরে যান দ্রুত। কাজেই ম্যাচ থেকে ছিটকে যায় ইংল্যান্ড। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে দলটি৷ ইনিংস সর্বোচ্চ ৭৩ রান করে বিতর্কিত এক সিদ্ধান্তে সাজঘরে ফিরেন ইংলিশ ওপেনার জ্যাক ক্রোলি। এরপর আর ম্যাচে ফেরা হয়নি ইংলিশদের৷ শেষ দিকে বেন ফোকস ও টম হার্টলি করে ৩৬ রান করে। তাতে কেবল ইংলিশদের হারের ব্যবধানটা খালি কমেছে।

শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ২৯২ রানে থামে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস। ফলে, ১০৭ রানের দাপুটে জয় তুলে নেয় ভারত। স্বাগতিকদের পক্ষে তিনটি করে উইকেট শিকার করেন জাসপ্রিত বুমরাহ ও অশ্বিন।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷