ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

খেলা হচ্ছে না রশিদের, দল ঘোষণা আফগানিস্তানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩৪

রশিদ খান। ফাইল ছবি রশিদ খান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইনজুরির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে চলমান কলম্বো টেস্টে খেলা হচ্ছে না আফগান তারকা রশিদ খানের। এবার একক কারণে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও খেলা হচ্ছে না তার।পিঠে অস্ত্রোপচারের পর এখনও পুরোপুরি সেরে না ওঠায়, মাঠের ফেরার অপেক্ষাটা আরও বাড়ছে রশিদ খানের।

ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে দূরে রয়েছেন রশিদ খান। বিশ্বকাপের পরপরই পিঠের অস্ত্রোপচার করা হয়েছিল তার। যার কারণে দলের সাথে থাকলেও গত মাসে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলা হয়নি রশিদ খানের। এমনকি মিস করেছেন বিগ ব্যাশ, এসএটোয়েন্টি, বিপিএলের মতো ফ্র‍্যাঞ্চাইজি টুর্নামেন্টও। চলতি মাসেই শুরু হতে যাওয়া পাকিস্তানের পিএসএল থেকেও নাম প্রত্যাহার করেছেন তিনি।

রশিদ খান না থাকলেও শ্রীলঙ্কা সিরিজের দলে ডাক পেয়েছেন গুলবাদিন নাইব ও ফরিদ আহমেদ। গত বিশ্বকাপে এই দু'জনই ছিলেন দলের বাইরে। অন্য দিকে দল থেকে বাদ পড়েছেন নাজিবউল্লাহ জাদরান ও আব্দুল রহমান। চোটের কারণে নেই মোহাম্মাদ সেলিম। চলমান কলম্বো টেস্টে অভিষেক হওয়া নাভিদ জাদরানও প্রথমবারের মতো ডাক পেয়েছেন দলে।

আফগানিস্তানের ওয়ানডে দল: হাশমাতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমত শাহ, রহমানউল্লাহ গুরবাজ, ইকরাম অলিখিল, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, আজমাতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবি, গুলবাদিন নাইব, কাইস আহমাদ, নূর আহমেদ, মুজিব-উর-রহমান, ফজল হক ফারুকি, নাভিদ জাদরান ও ফরিদ আহমেদ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷