ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

উইলিয়ামসন-রবীন্দ্রর সেঞ্চুরিতে ধুঁকছে প্রোটিয়ারা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২৩

জোড়া সেঞ্চুরি কেন উইলিয়ামসন ও রাচিন রবীন্দ্রর ব্যাটে। গেটি ইমেজ জোড়া সেঞ্চুরি কেন উইলিয়ামসন ও রাচিন রবীন্দ্রর ব্যাটে। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ মাউন্ট মঙ্গানুইয়ে শুরু হয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দুই টেস্টের সিরিজের প্রথমটা। নিজ দেশীয় ফ্র‍্যাঞ্চাইজি লিগকে প্রাধান্য দিয়ে কিউই সফরে আসেনি প্রোটিয়া টেস্ট দলের ক্রিকেটাররা। আর তাতেই চলমান মাউন্ট মঙ্গানুই টেস্টে অধিনায়ক নিল ব্র‍্যান্ডসহ হাফ ডজন ক্রিকেটারের। সেই ফায়দাটা নিয়ে প্রথম দিনেই অবশ্য জোড়া সেঞ্চুরি হাঁকিয়েছে দুই কিউই তারকা কেন উইলিয়ামসন ও রাচিন রবীন্দ্র।

মাউন্ট মঙ্গানুইয়ে এদিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারী দক্ষিণ আফ্রিকা। টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার ডেভন কনওয়ের উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপর আরেক ওপেনার টম ল্যাথাম ফিরেন দলীয় ৩৯ রানের মাথায়। শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে বেশ চাপেই পড়ে কিউইরা। তৃতীয় উইকেট জুটিতে সেই চাপ সামালের চেষ্টা করেন অভিজ্ঞ কেন উইলিয়ামসন ও রাচিন রবীন্দ্র।

প্রোটিয়া বোলারদের দারুণ সামলে দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। সফরকারীদের নিয়ন্ত্রিত বোলিংয়ে অবশ্য রান তুলতে রীতিমতো সংগ্রামই করেছেন এই দুই কিউই তারকা। টেস্ট মেজাজের ব্যাটিং ১৪৪ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন কেন উইলিয়ামসন। এরপর চা বিরতিতে যাওয়ার আগেই এই জুটি ভাঙতে পারেনি প্রোটিয়া বোলাররা। চা বিরতির পর নেমেই ফিফটির দেখা পান রাচিন রবীন্দ্র। দু'জন মিলে গড়েন শতাধিক রানের জোট। 

দিনের শেষ সেশনে দ্রুত রান তুলতে থাকে নিউজিল্যান্ড। তাতেই জোড়া সেঞ্চুরির দেখা পায় স্বাগতিকরা। এই জুটিতে ভর করেই প্রথম দিনেই আড়াইশ পার করে নিউজিল্যান্ড। শেষ পর্যন্ত ২ উইকেট হারিয়ে কিউইরা পেয়েছে ২৫৮ রান। ১৫ চারে ১১২ রানে অপরাজিত থাকেন কেন উইলিয়ামসন। ১৩ চার ও ১ ছক্কায় রাচিন রবীন্দ্র করেন ১১৮ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷