ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

গ্যাবায় সিলভা-হজের দৃঢ়তায় লড়াইয়ে উইন্ডিজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ জানুয়ারী ২০২৪ ১৮:৪৬

গ্যাবায় হজের দারুণ ব্যাটিং। গেটি ইমেজ গ্যাবায় হজের দারুণ ব্যাটিং। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ অ্যাডিলেডের পর ব্রিসবেনের গ্যাবায়ও দাপট অব্যাহত রেখেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। যদিও জশুয়া দা সিলভা ও কাভেম হজের প্রতিরোধে প্রথম দিনে কেবল অলআউট হওয়ার হাত থেকেই বাঁচতে পেরেছে ক্যারিবিয়ানরা। দলকে লড়াই করার মতো পুঁজি এনে দিলেও জশুয়া দা সিলভা ও কাভেম হজ করেছেন শতক মিস।

দ্য গ্যাবায় এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু অজি পেসারদের তোপে বোর্ডে মাত্র ৬৪ রান তুলতে ৫ উইকেট হারিয়ে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারীরা। এরপরই মূলত লড়াইটা করেন জশুয়া দা সিলভা ও কাভেম হজ। দু'জন মিলে প্রথমে প্রাথমিক বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন। 

অজি বোলারদের দারুণ সামলাতে থাকেন এই দু'জন। ষষ্ঠ উইকেট জুটিতে জশুয়া দা সিলভা ও কাভেম হজ গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। তাতেই চা বিরতিতে যাওয়ার আগে আর কোন উইকেট হারায়নি ক্যারিবীয়রা। চা বিরতির পর ব্যাটিংয়ে নেমেই হাফ সেঞ্চুরি তুলে নেন দু'জনে। দু'জন মিলে গড়ে ফেলেন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। 

জশুয়া দা সিলভা ও কাভেম হজের দৃঢ়তায় দলীয় দুইশ পার করে ওয়েস্ট ইন্ডিজ। দারুণ খেলতে থাকা এই দু'জন ছুটছিলেন সেঞ্চুরির দিকেই। কিন্তু দিনের শেষ ঘণ্টায় এসে দু'জনই হারায় খেই। ৭ চারে ৭৯ রান করা জশুয়া দা সিলভা ফিরলে ভাঙে এই জুটি। এরপর ৮ চার ও ১ ছক্কায় কাভেম হজ ফিরেন ব্যক্তিগত ৭১ রানে। তাতেই প্রথম দিনে গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে ওয়েস্ট ইন্ডিজ। 

শেষ বিকেলে নেমেই রীতিমতো ঝড় তোলেন পেসার আলজেরি জোসেফ। তাতেই দলীয় আড়াই শ পার করে ওয়েস্ট ইন্ডিজ। ঝড় তোলা জোসেফকে ফিরিয়েই প্রথম দিনের খেলার পরিসমাপ্তি করেন মিচেল স্টার্ক। ৭ চারে জোসেফ করেন ৩২ রান, সিনক্লেয়ার অপরাজিত থাকেন ১৬ রানে। অস্ট্রেলিয়ার পক্ষে একাই ৪ উইকেট শিকার করেন মিচেল স্টার্ক। জস হ্যাজেলউডের শিকার ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷