ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ার ঘোষিত দলে একাধিক পরিবর্তন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ জানুয়ারী ২০২৪ ১২:৫১

দলে ডাক পেলেন বার্টলেট। ছবি: বিবিএল দলে ডাক পেলেন বার্টলেট। ছবি: বিবিএল

নট আউট ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে দলে একাধিক পরিবর্তন এনেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সাইড স্ট্রেইন ইনজুরির কারণে ক্যারিবিয়ানদের বিপক্ষে মাঠে নামা হচ্ছে না অজি পেসার ঝাই রিচার্ডসনের। এছাড়া পূর্ব ঘোষিত ওয়ানডে দলে থাকা গ্লেন ম্যাক্সওয়েলকে দেওয়া হয়েছে বিশ্রাম। 

রিচার্ডসন ও ম্যাক্সওয়েল না থাকায় ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দলে নতুন করে ডাক পেয়েছেন দু'জন। দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক ও জাভিয়ের বার্টলেট। ম্যাক্সওয়েলের স্থলাভিষিক্ত হয়েছেন ২১ বছর বয়সী ম্যাকগার্ক। গত বছর অস্ট্রেলিয়ার লিস্ট ‘এ’ ক্রিকেটে মাত্র ২৯ বলে সেঞ্চুরি হাঁকিয়ে রীতিমতো হইচই ফেলে দিয়েছিলেন তিনি। চলমান চলমান বিগ ব্যাশ লিগেও ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন ম্যাকগার্ক।

অন্যদিকে বিগ ব্যাশে দারুণ পারফরম্যান্স এর পুরষ্কার হাতেনাতেই পেয়েছেন বার্টলেট। এই মৌসুমে ব্রিসবেন হিটের জার্সিতে বার্টলেট ৯ ম্যাচে পেয়েছেন আসরে সর্বোচ্চ ১৭ উইকেট। ঝাঁই রিচার্ডসনের চোটে তাই প্রথমবারের মতো অস্ট্রেলিয়া দলে ডাক পেয়েছেন বার্টলেট। 

অস্ট্রেলিয়া ওয়ানডে দল: স্টিভেন স্মিথ (অধিনায়ক), শন অ্যাবট, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক, জাভিয়ের বার্টলেট, ট্রাভিস হেড, জশ ইংলিশ, মার্নাস ল্যাবুশেন, ল্যান্স মরিস, ম্যাথু শর্ট ও অ্যাডাম জ্যাম্পা।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷