ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

টেস্ট ক্রিকেটকে ধ্বংস করতে চাচ্ছে দক্ষিণ আফ্রিকা, সাহায্য করছে আইসিসি!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ জানুয়ারী ২০২৪ ১০:১৩

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ চলতি মাসের শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফর করবে দক্ষিণ আফ্রিকা। নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে জয় পাওয়া সহজ কিছু নয়। এমন নির্মম বাস্তবতা জেনেও দ্বিতীয় সারির দল পাঠাচ্ছে দক্ষিণ আফ্রিকা। এই সিরিজে অভিষেকের অপেক্ষায় রয়েছে দলটির অধিনায়কসহ ৭ জন ক্রিকেটার। দক্ষিণ আফ্রিকার এমন সিদ্ধান্তকে ভালোভাবে নেননি অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ। তার দাবি টেস্ট ক্রিকেটকে ধ্বংস করতে চাচ্ছে দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকার এমন দল ঘোষণার নেপথ্যে ফ্র্যাঞ্চাইজি লিগ। আন্তর্জাতিক সফর চলাকালীন সময়ে চলবে দেশটির ফ্র্যাঞ্চাইজি লিগ এসএ -টিটোয়েন্টি। এই লিগের কারণে মূল স্কোয়াডের খেলোয়াড়দের রাখা হয়নি সফরে। যাতে করে এই খেলোয়াড়ররা লিগ মাতাতে পারে। 

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ওয়াহ'র ভাষ্য, এটিই কি টেস্ট ক্রিকেটের মৃত্যুর একটি নির্ধারণী মুহূর্ত? আইসিসির পাশাপাশি ভারত, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার অবশ্যই খেলার রাজকীয় এই সংস্করণ রক্ষায় এগিয়ে আসা উচিত।

আইসিসির দৃষ্টি আকর্ষণ করে ওয়াহ বলেন, যদি আইসিসি বা কেউ দ্রুত এগিয়ে না আসে, তাহলে টেস্ট ক্রিকেট আর টেস্ট ক্রিকেট থাকল না। কারণ, আপনি সেরা খেলোয়াড়দের বিপক্ষে নিজেকে পরীক্ষা করছেন না।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷