ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ছিটকে গেলেন শামি, অভিষেকের অপেক্ষায় আভেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২৩ ১৭:২২

কেপটাউনে অভিষেক হতে পারে আভেশ খানের। ফাইল ছবি কেপটাউনে অভিষেক হতে পারে আভেশ খানের। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সেঞ্চুরিয়নে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে অসহায় আত্নসমর্পণ করেছে ভারত। ব্যাটিংয়ে প্রথম ইনিংসে এক রাহুল বাদে দাঁড়াতে পারেনি কেউই। দ্বিতীয় ইনিংসে আবার এক কোহলির ব্যাটেই ছিল কেবল রান। দলের বোলিংটাও হয়নি মনপুত। ফলাফলস্বরূপ সেঞ্চুরিয়নে ভারত পেয়েছে ইনিংস হারের লজ্জা। ব্যাট-বলে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে সফরকারীরা। 

সেঞ্চুরিয়নে যেখানে দাঁড়াতেই পারেনি ভারত। সেখানে এক ইনিংসেই দক্ষিণ আফ্রিকা তুলেছিল চারশর বেশি রান৷ তাই ব্যাটারদের পাশাপাশি বোলারদেরও চলছে সমালোচনা। এর মাঝেই দ্বিতীয় টেস্টের দল থেকে ছিটকে গেলেন তারকা পেসার মোহাম্মদ শামি। যে চোটের কারণে এই পেসারের খেলা হয়নি প্রথম ম্যাচেও। 

নতুন বছরে আগামী ৩ জানুয়ারি কেপটাউনে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট৷ শামির পরিবর্তে দ্বিতীয় টেস্টের স্কোয়াডে আনা হয়েছে পেসার আভেশ খানকে। সাদা বলের ক্রিকেটে এই পেসারের অভিষেক হলেও এখনও সুযোগ হয়নি লাল বলের ক্রিকেটে। তাই কেপটাউনে আভেশের হয়ে যেতে পারে অভিষেকটা। 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে দলে ছিলেন আভেশ খান। বর্তমানে দক্ষিণ আফ্রিকাতেই রয়েছেন এই পেসার। সেখানে ভারত ‘এ’ দলের হয়ে প্রোটিয়াদের বিপক্ষে চারদিনের টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। শামি ছিটকে যাওয়ায় সেখান থেকেই ডাক পড়েছে এর তার। এর আগে প্রথম শ্রেণির ম্যাচে এখন পর্যন্ত ৩৯টি ম্যাচ খেলেছেন আভেশ খান। মাত্র ২২ গড়ে নামের পাশে রয়েছে দেড়শোর বেশি উইকেট। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷