ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নিষেধাজ্ঞা থেকে মুক্তি মিললো ফারুকী-নাভিনের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২৩ ১৪:২৬

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) ২০২৪ সালের কেন্দ্রীয় চুক্তি থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিতে চেয়েছিলেন দেশটির তারকা পেসার ফজল হক ফারুকি, নাভিন-উল হক ও স্পিনার মুজিব-উর রহমান। ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটকে প্রাধান্য দিতেই এমন সিদ্ধান্ত নেওয়ার তোরজোর করেন এই তিন ক্রিকেটার। ফলে, তারকা এই তিন ক্রিকেটারের উপর নিষেধাজ্ঞা আরোপ করে দেশটির ক্রিকেট বোর্ড। 

নিষেধাজ্ঞার জেরে আগামী দুই বছর কোনো ফ্রাঞ্চাইজি লিগে খেলতে পারবেন না তারা। তবে গত সপ্তাহেই নিষেধাজ্ঞায় পড়া এই তিন ক্রিকেটারকে নিয়ে নয়া সিদ্ধান্ত নিয়েছে এসিবি। অবশ্য বোর্ডের কড়াকড়িতে অনেকটা বাধ্য হয়ে দেশের ক্রিকেটকেই প্রাধান্য দিতে হচ্ছে তাঁদের। তাই আরব আমিরাতের বিপক্ষে চলমান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে রাখা হয়েছে দুই পেসার ফজল হক ফারুকি এবং নাভিন-উল হককে।

নিষেধাজ্ঞা থেকে ফিরে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রথমটিতে শুক্রবার মাঠে নামেন ফারুকী ও নাভিন। বল হাতে দু'জনই পেয়েছেন উইকেটের দেখা। ৪ ওভারে ১৯ রান দিয়ে ২ উইকেট নেন ফারুকী, অন্য দিকে ২৫ রান দিয়ে একটি উইকেট নেন নাভিন। তাতেই প্রথম টি-টোয়েন্টিতে ৭২ রানের বড় জয় পায় আফগানিস্তান। 

এই প্রসঙ্গে এসিবির পক্ষ থেকে বলা হচ্ছে ‘ফাস্ট বোলার ফজল হক ফারুকি এবং নাভিন-উল হক সম্প্রতি বার্ষিক কেন্দ্রীয় চুক্তি থেকে বেরিয়ে আসতে চাওয়ার জন্য নিষেধাজ্ঞার মুখোমুখি হয়েছিলেন, তাদেরও দলে যুক্ত করা হয়েছে। তারা এসিবির সাথে যোগাযোগ করেছে আবারো দেশের প্রতিনিধিত্ব করার দৃঢ় ইচ্ছা প্রদর্শন করেছে। তাই পূর্বে কমিটির দেয়া তাদের বিরুদ্ধে আরোপিত শাস্তিমূলক ব্যবস্থার বিষয়ে তারা সিদ্ধান্ত পুনর্বিবেচনা অনুরোধ জানিয়েছে।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷