ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

১৩ উইকেট পতনের দিনে মেলবোর্নে পিছিয়ে পাকিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২৩ ২১:১৫

মেলবোর্নে দাপট দেখাচ্ছেন কামিন্স। গেটি ইমেজ মেলবোর্নে দাপট দেখাচ্ছেন কামিন্স। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ মেলবোর্ন টেস্টের প্রথম দিনে খেলা হয়েছিল ৬৬ ওভার। তাতেই ৩ উইকেট খুইয়ে ১৮৭ রান সংগ্রহ করে স্বাগতিক অস্ট্রেলিয়া। মার্নাস ল্যাবুশেন ৪৪ ও ট্রাভিস হেড ১০ রানে অপরাজিত থেকে শুরু করেছিল দ্বিতীয় দিনের খেলা। কিন্তু দিনের শুরুতেই অজিরা হারায় ট্রাভিস হেডের উইকেট। আগের দিনের ১০ রানের সঙ্গে এই তারকা ব্যাটার এদিন যোগ করেন ৭ রান।

একপ্রান্ত আগলে হাফ সেঞ্চুরি তুলে নেন ল্যাবুশেন। তাকে সঙ্গ দেন মিচেল মার্শ। দু'জন মিলে গড়েন চল্লিশোর্ধ্ব রানের জোট। ৫ চারে ৬৩ রান করা ল্যাবুশেনের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অজিরা। বাকিদের আসা যাওয়ার মিছিলে ৬ চার ও ১ ছক্কায় মার্শ করেন ৪১ রান। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস থামে ৩১৮ রানে। পাকিস্তানের পক্ষে আমের জামাল নেন ৩ উইকেট। এছাড়া শাহিন আফ্রিদি ও হাসান আলি, মির হামজা নেন ২ উইকেট করে।

৩১৮ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান শুরুতেই হারায় ইমাম-উল-হকের উইকেট। এরপর দলের হাল ধরেন শান মাসুদ ও আবদুল্লাহ শফিক। এই দুজনের ব্যাটে ভালোই এগুতে থাকে পাকিস্তান। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। এরপর এই জুটিই পাকিস্তানকে পার করায় দলীয় শতরানের গণ্ডি। হাফ সেঞ্চুরি তুলে নেন আবদুল্লাহ শফিক। 

এই জুটি যখন জমে ক্ষির। তখনই জোড়া ধাক্কা দেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। তুলে নেন আবদুল্লাহ শফিক ও বাবর আজমকে। ৫ চারে শফিক করেন ৬২ রান। দলীয় দেড় শ পার করার আগেই পাকিস্তান হারায় অধিনায়ক শান মাসুদের উইকেটও। ৩ চার ও ছক্কায় পাকিস্তান অধিনায়ক করেন ৫৪ রান। 

দিনের শেষ ভাগে আরও তেতে উঠে অজি বোলাররা। তুলে নেয় পাকিস্তানের আরও তিন উইকেট। শেষ পর্যন্ত আমের জামিলকে নিয়ে কোনমতে দ্বিতীয় দিনের খেলা শেষ করেন মোহাম্মদ রিজওয়ান। দ্বিতীয় দিনের খেলা শেষের আগে ৬ উইকেট হারিয়ে পাকিস্তান তুলেছে ১৯৪ রান। ১টি করে চার ও ছক্কায় রিজওয়ান অপরাজিত ২৯ রানে। অস্ট্রেলিয়ার পক্ষে প্যাট কামিন্স নেন ৩ উইকেট। নাথান লায়নের শিকার ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷