ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মেলবোর্ন টেস্টে বাদ সরফরাজ, ফিরছেন রিজওয়ান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২৩ ১১:১৪

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ মোহাম্মদ রিজওয়ানের টানা ব্যর্থতায় সু্যোগ পেয়েছিলেন সরফরাজ আহমেদ। সুযোগ পেয়েই সাবেক এই পাকিস্তান অধিনায়ক সেটি লাগিয়েছিলেন কাজেও। প্রত্যাবর্তনে রীতিমতো রানের বন্যা ভাসান সরফরাজ। কিন্তু ফের এবার রিজওয়ানের কাছেই জায়গা হারাতে চলছেন সাবেক পাকিস্তান অধিনায়ক। 

চলমান অস্ট্রেলিয়া সফরে এখন পর্যন্ত নামের প্রতি সুবিচার করতে পারেননি সরফরাজ আহমেদ। পার্থে মিচেল স্টার্কের সামনে অসহায় আত্নসমর্পণ করতে দেখা গেছে তাকে। ফলশ্রুতিতে মেলবোর্নে বক্সিং ডে টেস্টে পাকিস্তানের সেরা একাদশ থেকে বাদ পড়তে যাচ্ছেন সরফরাজ। তাতেই আবারও লাল বলের ক্রিকেটে ফিরছেন মোহাম্মদ রিজওয়ান। মেলবোর্ন টেস্টের জন্য ১২ জনের প্রাথমিক দলে জায়গা হয়নি সরফরাজের।

পার্থে সরফরাজ আহমেদকে একাদশে রাখা নিয়েও উঠেছিল প্রশ্ন। মূলত বাউন্সি উইকেটে তার ব্যাটিংয়ের সীমাবদ্ধতার কারণেই হয়েছিল সেই সমালোচনা। পার্থে রীতিমতো ব্যর্থ হয়ে সেই সমালোচনা আরও জমিয়ে দেন সরফরাজ নিজেই। 

পার্থ টেস্টের পর মেলবোর্নে দুই দিনের প্রস্তুতি ম্যাচে সরফরাজ করেছেন যথাক্রমে ৩৫ ও ১০ রান করে। অন্যদিকে দুই দিনের এই প্রস্তুতি ম্যাচে ফিফটি হাঁকিয়েছেন রিজওয়ান। তাতেই মেলবোর্নে এই তারকার ফেরাটা হয়ে যায় নিশ্চিত। 

মেলবোর্ন টেস্টের আগে পাকিস্তানের নয়া কাপ্তান শান মাসুদ অবশ্য বলেছেন, দ্বিতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হচ্ছে সরফরাজকে। বিশ্রামের আদলে সরফরাজকে বাদ দেওয়া প্রসঙ্গে তিনি বলেছেন, ‘আমাদের মনে হয় রিজওয়ান প্রস্তুত আর সতেজ হতে সরফরাজকে আমরা একটা বিরতি দিতে পারি। এটি আসলে কন্ডিশন এবং প্রত্যেক খেলোয়াড়ের কাছ থেকে কী পাব—সেসবের ওপর ভিত্তি করে নেওয়া কৌশলগত একটি সিদ্ধান্ত।’

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মার্নাস লাবুশেন, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), নাথান লায়ন ও জশ হ্যাজলউড

পাকিস্তান দল: ইমাম-উল-হক, আবদুল্লাহ শফিক, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান, আগা সালমান, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলী, মির হামজা, আমের জামাল ও সাজিদ খান।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷