ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সঞ্জু স্যামসনের সেঞ্চুরিতে সিরিজ ভারতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২৩ ১০:৪২

জিতল ভারত। গেটি ইমেজ জিতল ভারত। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ তিন ম্যাচের সিরিজের প্রথম দুইটায় একটি করে জয় পায় সফরকারী ভারত ও স্বাগতিক অস্ট্রেলিয়া। ফলে, সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হয়ে দাঁড়ায় অঘোষিত ফাইনালে। সিরিজ নির্ধারনী এই ম্যাচে দাপটা অবশ্য দেখিয়েছে সফরকারীরা। আগেই ব্যাট করে সঞ্জু স্যামসনের সেঞ্চুরিতে তারা গড়েছিল রানের পাহাড়। জবাবে আর্শদীপ সিংদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দুইশ পার করতেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা।

বোল্যান্ড পার্কে এদিন আগে ব্যাট করে সঞ্জু স্যামসনের সেঞ্চুরির সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৬ রানের পাহাড় গড়ে ভারত৷ ১০৮ রানের ইনিংস খেলেন সঞ্জু। এছাড়া ফিফটি হাঁকান তিলক ভার্মা। শেষ দিকে রিংকু সিং খেলেন ত্রিশোর্ধ্ব রানের ইনিংস। 

ভারতের রানের পাহাড় টপকাতে নেমে ইনফর্ম টনি ডি জর্জির ব্যাটে লড়াইয়ে ছিল দক্ষিণ আফ্রিকা। আগের ম্যাচেই দারুণ এক সেঞ্চুরিতে দলকে সমতায় ফেরানো জর্জির ব্যাট হেসেছিল এদিনও। ভারতীয় বোলারদের দারুণ সামলে ছুটছিলেন সেঞ্চুরির দিকে। কিন্তু দলীয় ১৬১ রানে ব্যক্তিগত ৮১ রানে জর্জি ফিরলে ধস নামে স্বাগতিক শিবিরে। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ২১৮ রানে থামে দক্ষিণ আফ্রিকা৷ আর্শদীপ নেন ৪ উইকেট। ৭৮ রানের জয়ে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতল ভারত।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷