ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

মিরাজকে নিয়ে ভাবছে না ম্যানেজম্যান্ট, মিরাজ ভাবছে কি ?

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৪ ১৪:৫৪

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের হার ১৯২ রানের। ঘরের মাঠে এমন পরাজয়ের কারণ হিসেবে ঠিকঠাক প্রস্তুতি নিতে না পারাকে দায়ী করেছিলেন মেহেদি হাসান মিরাজ। মূলত টি-টোয়েন্টি সিরিজ শেষ করে দিন কয়েকের মধ্যে মাঠে নামতে হয়েছিল দলকে। স্বাভাবিকভাবে তাই হাতে ছিল কম সময়। কিন্তু মিরাজের এই কথাকে ভালো ভাবে নেয়নি ক্রিকেট সমর্থকরা। কেননা তখন মিরাজ ব্যস্ত ছিল একটি প্রতিষ্ঠানের বিজ্ঞাপণ করা নিয়েই। 

২০১৭ সালে টি-টোয়েন্টিতে অভিষেক । ১৬ জুলাই ২০২৩ আন্তর্জাতিক ময়দানে খেলেছেন সবশেষ ম্যাচটি। এরপর টি-টোয়েন্টির ভাবনা থেকে আস্তে আস্তে বাদ পড়া মিরাজ চূড়ান্ত ভাবে বাদ পড়েছে এ বছরই। জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হতে যাওয়া কন্ডিশনিং ক্যাম্পে তাকে রাখা হয়নি। বার্তা স্পষ্ট, টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাবনাতেও নেই এ অলরাউন্ডার। 

মিরাজ মূলত জায়গা হারিয়েছে শেখ মাহেদির কাছে। দলে জায়গা পাওয়া নিয়ে এই দুইজনের লড়াইটা ছিল ওপেন সিক্রেট। মাহেদি দল থেকে বাদ পড়ার পর আবারও ফিরেছেন পারফর্ম দিয়ে। অপরদিকে খামখেয়ালিতে নিজের শক্ত অবস্থান নষ্ট করেছেন মিরাজ। 

বাংলাদেশ দল এখন প্রতিযোগীতার মঞ্চ। দলে নিজের জায়গা ধরে রাখতে পারফরম্যান্সের বিকল্প কিছুই নেই। ফলে এমন পরিস্থিতিতে আপনার করা চাই বাড়তি পরিশ্রম, বাড়তি পারফর্ম। যেখানে প্রতিনিয়ত পিছিয়ে পড়ছেন মিরাজ। এমন অবস্থা চলতে থাকলে বাকি দুই ফরম্যাটের ভাবনা থেকেও বাদ পড়তে পারেন তিনি। 

টি-টোয়েন্টি থেকে মিরাজের বাদ পড়াকে অবশ্য রনি তালুকদার মনে করছেন আনলাকি। তবে পেশাদার জায়গা থেকে মিরাজের বাদ পড়াকে বলা যায় আবশ্যিক। 

উল্লেখ্য, জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ক্যাম্পের জন্য ১৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওই দলে ডাক পেয়েছেন সর্বশেষ বিপিএলে দারুণ পারফর্ম করা মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া তালিকায় নাম আছে পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন, তানভীর ইসলামদেরও। আইপিএলে খেলা থাকায় প্রস্তুতি ক্যাম্পে নেই মুস্তাফিজুর রহমান। এছাড়া ক্যাম্পে থাকছেন না সাবেক অধিনায়ক সাকিব আল হাসানও। তবে দুজনেই সিরিজটি খেলার কথা রয়েছে, ফিজ এক ম্যাচ পর এবং সাকিব যোগ দেবেন শেষ ম্যাচগুলোতে!

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।