ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শাহিনের নেতৃত্বে দল ঘোষণা পাকিস্তানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২৩ ২১:৩৫

শাহিন আফ্রিদি। ফাইল ছবি শাহিন আফ্রিদি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এই মূহুর্তে অস্ট্রেলিয়ায় অবস্থান করছে পাকিস্তান দল। এরপর আগামী বছরের প্রথম মাসেই নিউজিল্যান্ড সফর করবে শাহিন আফ্রিদিরা। সফরে কিউইদের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য মঙ্গলবার ১৭ সদস্যের দল ঘোষণা করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)।

১৭ জনের পাকিস্তান দলে ডাক পেয়েছেন পেসার আব্বাস আফ্রিদি, উইকেটরক্ষক-ব‍্যাটসম‍্যান হাসিবউল্লাহ ও লেগ স্পিনার উসামা মির। এছাড়া দলে ফিরেছেন শাহিবজাদা ফারহান, আজম খান এবং আবরার আহমেদ। তবে, দলে জায়গা হয়নি তারকা অলরাউন্ডার শাদাব খানের। এছাড়া বাদ পড়েছেন মোহাম্মদ হ্যারিস ও শান মাসুদ।

এদিকে চোট থেকে পুরোপুরি সেরে উঠতে না পারায় নিউজিল্যান্ড সফরের জন্য বিবেচিত হয়নি দুই পেসার নাসিম শাহ ও মোহাম্মদ হাসনাইন। অবশ্য প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে এই দুই পেসারকে কোন তাড়াও দিচ্ছে না পিসিবির পক্ষ থেকে। সব ঠিক থাকলে আসন্ন পিএসএল দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন নাসিম ও হাসনাইন। 

নিউজিল‍্যান্ড সিরিজ দিয়ে পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে অভিষেক হবে পেসার শাহিন শাহ আফ্রিদির। আগামী ১২ জানুয়ারি থেকে শুরু হবে পাঁচ ম্যাচের এই সিরিজ।

পাকিস্তান টি-টোয়েন্টি দল: শাহিন শাহ আফ্রিদি (অধিনায়ক), আমির জামাল, আব্বাস আফ্রিদি, আবরার আহমেদ, আজম খান, বাবর আজম, ফাখার জামান, হারিস রউফ, হাসিবউল্লাহ , ইফতিখার আহমেদ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিবজাদা ফারহান, সাইম আইয়ুব, উসামা মির, জামান খান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷