ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সল্টের সেঞ্চুরিতে সমতায় ফিরল ইংল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২৩ ১২:৫৭

ফিল সল্ট ফের হাঁকালেন শতক। গেটি ইমেজ ফিল সল্ট ফের হাঁকালেন শতক। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ প্রথম দুই ম্যাচে হেরে সিরিজটাই হারতে বসেছিল ইংল্যান্ড। বাঁচা-মরার তৃতীয় টি-টোয়েন্টি ফিল সল্টের দুর্দান্ত সেঞ্চুরিতে সিরিজে টিকে থাকে সফরকারীরা। সিরিজে সমতা ফেরাতে চর্তুথ টি-টোয়েন্টিতে তাই জয় ছাড়া ভিন্ন কোন পথ ছিল না ইংল্যান্ডের সামনে। এমন ম্যাচেই ফের শতক হাঁকালেন ফিল সল্ট। তাতেই নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড গড়েই জয় তুলে নেয় ইংলিশরা।

ব্রায়ান লারা স্টেডিয়ামে ইংল্যান্ডের দেওয়া ২৬৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই ব্র‍্যান্ডন কিংয়ের উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর কাইল মায়ার্সও ফিরে যান দ্রুত। শুরুতেই ঝড় তোলা পুরানের ইনিংসটা হয়নি লম্বা। শাই হোপও মেলাতে পারেননি প্রত্যাশার ছিঁটেফোঁটা। কার্যত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় ওয়েস্ট ইন্ডিজ। 

শেষ দিকে আন্দ্রে রাসেলের ঝড়ো ফিফটি কমিয়েছে কেবল হারের ব্যবধান। শেষ পর্যন্ত মাত্র ১৫.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে ক্যারিবীয়রা। ৩ চার ও ৫ ছক্কায় আন্দ্রে রাসেল করেন ৫১ রান। এছাড়া নিকোলাস পুরান ৩৯ ও রাদারফোর্ড করেন ৩৬ রান। ইংল্যান্ডের পক্ষে রিস টপলি। ২ উইকেট করে নেন রেহান আহমেদ ও স্যাম কারান। 

এর আগে ব্যাট করে ফিল সল্টের ব্যাক টু ব্যাক সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৬৭ রান করে ইংল্যান্ড। ৭ চার ও ১০ ছক্কায় ফিল সল্ট খেলেন ১১৯ রানের ইনিংস। ৬ চার ও ৩ ছক্কায় অধিনায়ক জস বাটলার করেন ৫৬ রান। এছাড়া শেষ দিকে চারটি করে চার ও ছক্কায় লিয়াম লিভিংস্টোন করেন ৫৪ রান। উইল জ্যাকসের ব্যাট থেকে আসে ২৪ রান৷ 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷