ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

জর্জির সেঞ্চুরিতে দাপুটে জয় দক্ষিণ আফ্রিকার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২৩ ০৯:৫১

শতক হাঁকাল জর্জি। গেটি ইমেজ শতক হাঁকাল জর্জি। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতে সফরকারী ভারতের সামনে অসহায় আত্নসমর্পণ করে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। সিরিজে টিকে থাকতেই তাই দ্বিতীয় ম্যাচে জিততেই হতো প্রোটিয়াদের। এমন ম্যাচেই ব্যাটে-বলে জ্বলে উঠে স্বাগতিকরা। তাতেই সিরিজে ফিরেছে সমতা। 

জর্জ পার্কে ভারতের দেওয়া ২১২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পায় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। দুই ওপেনার টনি ডি জর্জি ও রেজা হেনড্রিকস প্রোটিয়াদের এনে দিয়েছিলেন উড়ন্ত সূচনা। দু'জনই ভারতীয় বোলারদের বেশ দাপটের সঙ্গেই সামলান। উদ্বোধনী জুটিতে এই দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। 

হাফ সেঞ্চুরির দেখা পান দুজনই। ৭ চারে ৫২ রান করা হেনড্রিকসের বিদায়ে ভাঙে ১৩০ রানের উদ্বোধনী জুটি। এরপর র‍্যাসি ভ্যান ডার ডুসেনকে সঙ্গ নিয়ে দলকে জয়ের কক্ষপথে রাখেন জর্জি। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ভারতীয় বোলারদের দারুণ সামলে সেঞ্চুরি তুলে নেন জর্জি। ডুসেন-জর্জিতে চড়েই দলীয় দুইশ পার করে দক্ষিণ আফ্রিকা।

দলকে জয়ের বন্দরে রেখে ৩৬ রানে ফিরেন ডুসেন। এরপর ৮ উইকেট ও ৪৫ বল হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে দক্ষিণ আফ্রিকা। ৯ চার ও ৬ ছক্কায় প্রোটিয়া ওপেনার টনি ডি জর্জি অপরাজিত থাকেন। ফলে, তিন ম্যাচের সিরিজ এখন রয়েছে ১-১ সমতায়।

এর আগে ব্যাট করে প্রোটিয়া বোলারদের তোপে মাত্র ২১১ রানে গুটিয়ে যায় ভারত। ৭ চার ও ১ ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন ওপেনার সাই সুদর্শন। এছাড়া ৫৬ রান আসে লোকেশ রাহুলের ব্যাট থেকে৷ দক্ষিণ আফ্রিকার পক্ষে বার্গার শিকার করেন ৩ উইকেট। হেনড্রিকস ও মহারাজের শিকার ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷