ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিধ্বংসী আর্শদীপ-আভেশে বিধ্বস্ত দ.আফ্রিকা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০২৩ ২২:০৪

ফাইপার আর্শদীপের। গেটি ইমেজ ফাইপার আর্শদীপের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি সিরিজের ফর্মটা ওয়ানডেতেও টেনে এনেছে সফরকারী ভারত। তাতেই রীতিমতো বিধ্বস্ত হয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। জোহানেসবার্গে তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতীয় পেসার আর্শদীপ সিংয়ের তোপে অল্পতেই গুটিয়ে যায় প্রোটিয়ারা। জবাবে ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

১১৭ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে ওপেনার রুতুরাজ গাইকোয়াদের উইকেট হারায় ভারত। দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন সাই সুদর্শন ও শ্রেয়াস আইয়ার। এই দু'জন মিলে প্রোটিয়া বোলারদের এদিন দেয়নি কোন সুযোগই। দু'জনই দ্রুত তুলতে থাকেন। তাতেই বড় জয় নিশ্চিত হয়ে যায় ভারতের।

দ্বিতীয় উইকেট জুটিতে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেন দু'জনই। সাই-আইয়ারে চড়েই দলীয় একশ পার করে সফরকারীরা। দলকে জয়ের বন্দরে রেখে আইয়ার ফিরলেও, জিতিয়েই মাঠ ছাড়েন সুদর্শন। শেষ পর্যন্ত ৮ উইকেট ও ২০০ বল হাতে রেখেই বড় জয় তুলে নেয় ভারত। ৯ চারে ৫৫ রানে অপরাজিত থাকেন ওপেনার সাই সুদর্শন। ৬ চার ও ১ ছক্কায় শ্রেয়াস আইয়ার করেন ৫২ রান।

এর আগে ব্যাট করতে নেমে দুই ভারতীয় পেসার আর্শদীপ সিং ও আভেশ খানের তোপে বিধ্বস্ত হয়েছে দক্ষিণ আফ্রিকা। এই দু'জনের ভাগাভাগিতে ৯ উইকেটের দিনে প্রোটিয়ারা গুটিয়ে যায় মাত্র ১১৬ রানে। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান আসে আন্দেলো ফেলুকায়োর ব্যাট থেকে। এছাড়া ওপেনার টনি ডি করেন ২৮ রান৷ ভারতের পক্ষে ৫ উইকেট শিকার করেন আর্শদীপ সিং। ৪ উইকেট শিকার আভেশ খানের।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷