ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

লিটলের বিধ্বংসী বোলিংয়ে বিধ্বস্ত জিম্বাবুয়ে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২৩ ২০:২৯

লিটল একাই গুড়িয়ে দিলো জিম্বাবুয়ে। ছবি: টুইটার লিটল একাই গুড়িয়ে দিলো জিম্বাবুয়ে। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ বেরসিক বৃষ্টিতে সিরিজের প্রথম ওয়ানডে হয়েছিল পরিত্যক্ত। এগিয়ে যাওয়ার মিশনে শুক্রবার হারারেতে মুখোমুখি হয় স্বাগতিক জিম্বাবুয়ে ও সফরকারী আয়ারল্যান্ড। যেখানে আইরিশ পেসার জশ লিটলের ক্যারিয়ার সেরা বোলিংয়ে জয় পেয়েছে সফরকারীরা।

এদিন আগে ব্যাট করতে নেমে জশ লিটলের তোপে মাত্র ১৬৬ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। একাই ৬ উইকেট শিকার করেন জশ লিটল। জবাব দিতে নেমে কার্টিস ক্যাম্ফারের ফিফটির সুবাদে ৪ উইকেটের জয় তুলে নেয় আয়ারল্যান্ড। ফলে, তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এগিয়ে গেল সফরকারীরা।

হারারেতে ১৬৭ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলেই অ্যান্ড্রু বালবার্নির উইকেট হারায় আয়ারল্যান্ড। আরেক ওপেনার পল স্টার্লিংও ফিরে যান দ্রুত। তৃতীয় উইকেট জুটিতে আয়ারল্যান্ডের হাল ধরেন হ্যারি টেক্টর ও কার্টিস ক্যাম্ফার। দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। ২১ রান করা টেক্টরের বিদায়ে ভাঙে এই জুটি। 

চর্তুথ উইকেটে ক্যাম্ফারকে সঙ্গ দেন লরকান ট্রাকার। হাফ সেঞ্চুরি তুলে নেন ক্যাম্ফার। কার্যত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় জিম্বাবুয়ে। এরপর এই দুই সেট ব্যাটারকে ফিরিয়ে ম্যাচে ফেরার বৃথা চেষ্টা করে স্বাগতিকরা। ১০ চারে কার্টিস ক্যাম্ফার করেন ইনিংস সর্বোচ্চ ৬৬ রান। লরকান ট্রাকারের ব্যাট থেকে আসে ১৮ রান। জয়ের বাকি কাজটা সারেন মার্ক অ্যাডার।

শেষ পর্যন্ত ৪ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় আয়ারল্যান্ড। মার্ক অ্যাডার অপরাজিত থাকেন ২৫ রান করে। জিম্বাবুয়ের পক্ষে মুজারাবানি ও মাভুতা নেন ২ উইকেট করে। 

এর আগে ব্যাট করা জিম্বাবুয়ে জশ লিটলের তোপে মাত্র ১৬৬ রানেই গুটিয়ে যায়। ইনিংস সর্বোচ্চ ৪০ রান আসে ওয়ালিংটন মাসাকাদজার ব্যাট থেকে। এছাড়া রায়ান বার্ল করেন ৩৮ রান। মাধান্ধের ব্যাট থেকে আসে ৩৩ রান। আয়ারল্যান্ডের পক্ষে ৩৬ রানে ৬ উইকেট নেন জশ লিটল। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷