ঢাকা | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ওয়ার্নারের সেঞ্চুরিতে রান পাহাড়ে অস্ট্রেলিয়া

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২৩ ১৮:০৭

রান পাহাড়ে অস্ট্রেলিয়া। গেটি ইমেজ রান পাহাড়ে অস্ট্রেলিয়া। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ পার্থে শুরু হয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া ও পাকিস্তানের তিন ম্যাচের সিরিজের প্রথম টেস্ট। প্রথম দিনেই রান পাহাড়ে চড়ে বসেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ওয়ার্নারের দেড় শতাধিক রানের ইনিংসে ভর করে একদিনেই প্রায় সাড়ে তিনশ রান তুলেছে স্বাগতিকরা।

পার্থে এদিন ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নারের ব্যাটে উড়ন্ত সূচনা পায় অস্ট্রেলিয়া। উসমান খাজাকে নিয়ে উদ্বোধনী জুটিতে যোগ করেন ১২৬ রান। ৪১ রান করা খাজার বিদায়ে ভাঙে এই জুটি। এরপর ল্যাবুশানও ফিরে যান দ্রুত। তৃতীয় উইকেটে ওয়ার্নারকে সঙ্গ দেন স্টিভেন স্মিথ। পাক বোলারদের পিটিয়ে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন ডেভিড ওয়ার্নার। 

৩১ রান করা স্মিথের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর নেমেই দ্রুত রান তুলতে থাকেন বিশ্বকাপ মাতানো ট্রাভিস হেড। সেঞ্চুরি তুলে নেওয়া ওয়ার্নার সেটাকে রুপ দেন দেড় শ রানে। তাতেই বোর্ডে তিনশ পার করে অস্ট্রেলিয়ার। দিনের খেলা শেষ করার আগে অবশ্য হেড-ওয়ার্নার দু'জনকেই হারিয়েছে অজিরা। ফেরার আগে হেড করেন ৪০ রান। ডাবল সেঞ্চুরির সুযোগ পাওয়া ওয়ার্নার করেন ১৬৪ রান।

দিনের শেষবেলায় অজিদের আর কোন উইকেট হারাতে দেননি মিচেল মার্শ ও অ্যালেক্স ক্যারি। শেষ পর্যন্ত ৮৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৪৬ রানের পাহাড় গড়ে প্রথম দিনের খেলা শেষ করে অস্ট্রেলিয়া। পাকিস্তানের পক্ষে অভিষিক্ত পেসার আমির জামাল নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷