ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

পার্থে খেলা হচ্ছে না আবরারের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২৩ ১৪:১১

ছিটকে গেলেন আবরার আহমেদ। ফাইল ছবি ছিটকে গেলেন আবরার আহমেদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ পার্থে আগামী ১৪ ডিসেম্বর থেকে শুরু অস্ট্রেলিয়া ও পাকিস্তানের তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটা। কিন্তু সিরিজ শুরুর আগেই ধাক্কা খেয়েছে সফরকারী পাকিস্তান। ইনজুরিতে পার্থ টেস্টের দল থেকে ছিটকে গেছেন স্পিনার আবরার আহমেদ।

হাঁটুর ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন পার্থ টেস্টে খেলা হচ্ছে না এই লেগির। তার বদলি হিসেবে দলে সুযোগ পেয়েছেন আরেক স্পিনার সাজিদ খান। অবশ্য পার্থে খেলা না হলেও টেস্ট সিরিজ থেকে পুরোপুরিভাবে ছিটকে যাননি আবরার।

অস্ট্রেলিয়ার প্রাইম মিনিস্টার একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হাঁটুর ইনজুরিতে পড়েন আবরার। তাতেই দেখা দিয়েছিল শঙ্কা। শেষ পর্যন্ত প্রথম টেস্টের দল থেকে ছিটকে যান আবরার। পার্থে আবরারের সার্ভিস না পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ‘প্রথম টেস্টে খেলতে পারবেন না আবরার। সোমবার তাকে পুনরায় পরীক্ষা করা হবে। দ্রুত সুস্থতার জন্য দলের চিকিৎসকদের তত্ত্বাবধানে পুনর্বাসন চলবে তার। আবরারের সুস্থতার কথা মাথায় রেখে এখনও টেস্ট সিরিজ থেকে বাদ দেওয়া হয়নি তাকে। দ্বিতীয় টেস্টের আগে তাকে পর্যবেক্ষণের পর এই সফরে তার খেলার বিষয়ে জানা যাবে।’

উল্লেখ্য, ৬ টেস্টের ছোট্ট ক্যারিয়ারে বেশ সফল ছিলেন আবরার আহমেদ। ২৫ বছর বয়সী এই লেগি এখন পর্যন্ত শিকার করেছেন ৩৮ উইকেট। অন্য দিকে তার বদলি হিসেবে ডাক পাওয়া সাজিদ এখন পর্যন্ত ৭ টেস্টে নিয়েছেন ২২ উইকেট। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷