ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

‘১৬৬’ রানের টার্গেট ‘৫৮’ বলে টপকাল হায়দ্রাবাদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ মে ২০২৪ ২২:৫৭

ঝড় তোলেন ট্রাভিস হেড ও অভিষেক শর্মা। ছবি: আইপিএল ঝড় তোলেন ট্রাভিস হেড ও অভিষেক শর্মা। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৫৭তম ম্যাচে মুখোমুখি হয়েছিল প্লে-অফের দৌড়ে থাকা সানরাইজার্স হায়দ্রাবাদ ও লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। যেখানে ঘরের মাঠে লক্ষ্ণৌকে স্রেফ উড়িয়ে দিয়েছে হায়দ্রাবাদ। অভিষেক শর্মা ও ট্রাভিস হেডের বিধ্বংসী ব্যাটিংয়ে নূন্যতম প্রতিরোধ গড়তে পারেনি লক্ষ্ণৌ।

এদিন আগে ব্যাট করে আয়ুশ বাদেনির ব্যাটে ১৬৬ রানের মাঝারি সংগ্রহ দাঁড় করায় লক্ষ্ণৌ। ৯ চারে বাদেনি করেন ৫৫ রান। এছাড়া নিকোলাস পুরান করেন ঝড়ো ৪৮ রান। ওয়ানডে মেজাজে ব্যাট করা লক্ষ্ণৌর অধিনায়ক লোকেশ রাহুল করেন ৩৩ বলে মাত্র ২৯ রান। হায়দ্রাবাদের পক্ষে ২ উইকেট শিকার করেন ভুবনেশ্বর কুমার। 

লক্ষ্য তাড়া করতে নেমে ঝড় তোলেন হায়দ্রাবাদের দুই ওপেনার ট্রাভিস হেড ও অভিষেক শর্মা। প্রথম ওভার থেকে এই দু'জন রীতিমতো স্ট্রিম রোলার চালিয়েছেন লক্ষ্ণৌর বোলারদের উপর। তাতেই মাত্র ১৯ বলে দলীয় পঞ্চাশ পার করা হায়দ্রাবাদ ৩৪ বলে টপকায় দলীয় শতরানের গণ্ডি। ১৬ বলে ফিফটি হাঁকান ট্রাভিস হেড। 

অন্যদিকে ১৯ বলে ফিফটি হাঁকান অভিষেক শর্মা। এরপর আর এই জুটি ভাঙতেই পারেনি লক্ষ্ণৌর বোলাররা। শেষ পর্যন্ত ১৬৬ রানের টার্গেট মাত্র ৫৮ বলেই টপকে যায় সানরাইজার্স হায়দ্রাবাদ। ৮টি করে চার ও ছক্কায় ৩০ বলে ট্রাভিস হেড করেন ৮৯ রান। ৮ চার ও ৬ ছক্কায় ২৮ বলে অভিষেক শর্মা করেন ৭৫ রান। ১০ উইকেটের বড় জয়ে টেবিলের তিনে উঠে এসেছে প্যাট কামিন্সের দল।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...