ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তান ক্রিকেট দলে স্বজনপ্রীতি, ব্যাখ্যা দিলেন বাবর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ মে ২০২৪ ২০:৪৮

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে প্রত্যাবর্তন হয়েছিল মোহাম্মদ আমিরের। কাঙ্খিত বোলিং করলেও দ্বিতীয় ম্যাচের একাদশ থেকে বাদ পড়েন এই পেসার। এতেই আবারও সামনে আসে আমির ও অধিনায়ক বাবরের সম্পর্ক ইস্যু। 

আসন্ন আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে পাাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই দলে হাসান আলিকে নিয়ে কথা উঠেছে পাকিস্তানের নানা মহলে। দেশটির সাবেক তারকা ব্যাটার আহমেদ শেহজাদ ছাড়াও প্রশ্ন তুলেছেন কিংবদন্তি শহিদ আফ্রিদিও। 

শেহজাদের মতে অধিনায়কের সাথে ভালো সম্পর্ক বলেই দলে ডাক পেয়েছেন হাসান। স্থানীয় একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শেহজাদ বলেন, জাতীয় দলের সহকারী কোচ আজহার মাহমুদ, নির্বাচক ওয়াহাব রিয়াজ ও অধিনায়ক বাবর আজমের সাথে হাসান আলির খুব ভালো সম্পর্ক এবং সে তাদের ঘনিষ্ঠ যে কারণে তাকে দলে ফেরানো হয়েছে।

পাকিস্তানের কিংবদিন্ত ক্রিকেটার শহিদ আফ্রিদি বলেছেন, হাসান আলিকে দলে রাখায় আমিও কিছুটা অবাক হয়েছিলাম। হয়তো নির্বাচক কমিটি ভেবেছিল যে আমাদের একজন অভিজ্ঞ ব্যাকআপ বোলার দরকার, কিন্তু আমি যদি পারফরম্যান্সের কথা বলি, হাসান আলির কাছ থেকে এমন কোনো পারফরম্যান্স দেখতে পাচ্ছি না। আমি ভাবছিলাম জামান খান অথবা মোহাম্মদ আলীকে নির্বাচিত করা হতে পারে।

হাসান আলিকে দলে ফেরানো নিয়ে সমালোচনার জবাব দিয়েছেন অধিনায়ক বাবর আজম। সংবাদমাধ্যমকে পাক অধিনায়ক বলেন, বেশ কিছুদিন ধরেই হাসান আলিকে দলে নেওয়ার কারণে সমালোচনা হচ্ছে। নির্বাচকরা স্পষ্ট করে বলেছেন, ব্যাকআপ হিসেবে তাকে দলে রাখ হয়েছে। এমন নয় যে সে বিশ্বকাপের ১৫ সদস্যের দলে আছে। আমাদের বুঝতে হবে অভিজ্ঞতার কারণে তাকে রাখা হয়েছে।

বাবর আজম আরও বলেছেন, শুধু একজনের চাওয়াতেই হাসান আলিকে দলে নেওয়া হয়নি। সাতজন নির্বাচক আছেন, যারা তাকে বেছে নিয়েছেন।

আয়ারল্যান্ড এবং ইংল্যান্ড সিরিজে পাকিস্তানের দল: বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, হারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, ইরফান খান, নাসিম শাহ, সাইম আইয়ুব, সালমান আগা, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি ও উসমান খান।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷