ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

হাসান-রউফদের ফিরিয়ে দল ঘোষণা পাকিস্তানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ মে ২০২৪ ২১:১৪

পাকিস্তান ক্রিকেট দল। ফাইল ছবি পাকিস্তান ক্রিকেট দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। শেষ মূহুর্তের প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছে গত আসরের ফাইনালিস্ট পাকিস্তান। কদিন আগেই ঘরের মাঠে নিউজিল্যান্ডকে আতিথ্য দিয়েছে দলটি। বিশ্ব টি-টোয়েন্টি আসর শুরুর আগে আরও দুটি সিরিজ খেলবে বাবর আজমরা। একটা বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে, অন্যটা আয়ারল্যান্ডের বিপক্ষে।

আসন্ন এই দুই সিরিজের জন্য এবার দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৮ সদস্যের দলে ফিরেছেন দীর্ঘদিন চোটের সঙ্গে লড়াই করা পেসার হ্যারিস রউফ। এছাড়া কিউই সিরিজে চোট পাওয়া মোহাম্মদ রিজওয়ান ও আজম খানও রয়েছেন দলে। বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার সম্ভাবনা কম থাকলেও, দলে রাখা হয়েছে পেসার হাসান আলিকে। সবশেষ ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিলেন এই পেসার। 

দল ঘোষণার পর নির্বাচক ওহাব রিয়াজ বলেছেন, ‘(মোহাম্মদ)রিজওয়ান, হ্যারিস (রউফ), ইরফান (খান) ও আজমকে (খান) পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। তাদের ফিটনেসে যথেষ্ঠ উন্নতি হয়েছে। তাদেরকে স্কোয়াডে রাখা হয়েছে। আশা করা হচ্ছে আয়ারল্যান্ড সিরিজ শুরু হওয়ার আগেই তারা পুুরোপুরি ফিট হয়ে উঠবে।’

ডাবলিনে আয়াল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ১০ মে। বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ১২ ও ১৪ মে। এই সিরিজ শেষ করে ইংলিশদের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাবর আজমের দল। আগামী ২২ মে শুরু হবে এই সিরিজ। সিরিজের বাকি ম্যাচগুলো হবে ২৫, ২৮ ও ৩০ মে।

আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের টি-টোয়েন্টির জন্য পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, হ্যারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ আমির, মোহাম্মদ রিজওয়ান, ইরফান খান, নাসিম শাহ, সাইম আইয়ুব, সালমান আলি আগা, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি ও উসমান খান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷