ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বড় লাফ হৃদয়ের, ক্যারিয়ার সেরা তাসকিনের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ মে ২০২৪ ২১:৪৮

শেখ মেহেদী ও তাসকিন আহমেদ। ফাইল ছবি শেখ মেহেদী ও তাসকিন আহমেদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ জিম্বাবুয়ের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ, দুই ম্যাচ হাতে রেখেই নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। ব্যাটে-বলে সমানতালে এই সিরিজে পারফর্ম উপহার দিচ্ছে টাইগার ক্রিকেটাররা। তাতেই প্রভাব পড়েছে টাইগার ক্রিকেটারদের র‍্যাঙ্কিংয়ে।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সবশেষ র‍্যাঙ্কিয়ে হালনাগাদে বড় লাফটাই দিয়েছেন তাওহীদ হৃদয়। এই তারকা ব্যাটার অবশ্য ব্যাট হাতেও রয়েছেন দারুণ ছন্দে। সিরিজের প্রথম দুই ম্যাচে অপরাজিত ৩৩ ও ৩৭ রানের ইনিংস খেলার পর, তৃতীয় ম্যাচে করেছেন ৫৭ রান। সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক তাওহীদ হৃদয় তাতেই এগিয়েছেন ২৬ ধাপ।

 ক্যারিয়ার সেরা রেটিং নিয়ে ডুকেছেন ব্যাটারের তালিকায় সেরা ১০০ জনে। বর্তমানে টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ৯১তম অবস্থানে আছেন হৃদয়। এছাড়া র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদেরও। ২ ধাপ এগিয়ে ৮১তম অবস্থানে আছেন তিনি। 

এছাড়া চলমান সিরিজে বল হাতে দারুণ ছন্দে আছেন পেসার তাসকিন আহমেদ। তিন ম্যাচে ওভারপ্রতি সাড়ে চারের কমে রান খরচ করে নিয়েছেন ৬ উইকেট। তাতেই র‍্যাঙ্কিংয়ে এই পেসার এগিয়েছেন ৬ ধাপ। বর্তমান ক্যারিয়ার সেরা রেটিং নিয়ে তাসকিনের অবস্থান ২৬তম স্থানে। বর্তমানে টাইগার পেসারদের মধ্যেও সবার উপরে এই পেসার। অন্য দিকে ৬ ধাপ পিছিয়েছেন আরেক পেসার মুস্তাফিজুর রহমান। 

এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে বিশ্রাম দেওয়া হয়েছিল স্পিনার শেখ মেহেদীকে। তবে, সিরিজের প্রথম দুই ম্যাচেই এই স্পিনার করেছেন দুর্দান্ত বোলি। ২ ম্যাচে ওভারপ্রতি চারের কিছু বেশি রান খরচ করে নিয়েছেন ৩ উইকেট। তাতেই শেখ মেহেদী এগিয়েছেন ৬ ধাপ। টাইগার বোলারদের মধ্যে সবার উপরে থাকা মেহেদী র‍্যাঙ্কিংয়ে অবস্থান করছে ২২তম স্থানে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।