ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

নেতৃত্বই ডোবাচ্ছে পান্ডিয়াকে, সহ-অধিনায়কের দৌঁড়ে পান্ত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৪ ১৩:০০

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ মুম্বাই ছেড়ে গুজরাট টাইটান্সে পাড়ি দিয়েছিলেন হার্দিক পান্ডিয়া। দুই মৌসুমে একবার চ্যাম্পিয়ন ও আরেকবার দলকে করেছিলেন রানার আপ। নেতৃত্বের মত ব্যাট হাতেও ছিলেন পারফর্মার। তবে মুম্বাই ইন্ডিয়ান্সের নেতৃত্ব নিয়ে সবকিছু যেন মলিন হলো এই ব্যাটারের জন্য। চলতি আইপিএলে জিততে পারছে না দল, নিজেও করতে পারছে না ব্যাট হাতে রান। এমন অবস্থায় শঙ্কা জেগেছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা পাওয়া নিয়ে। 

আগামীকাল (১ মে) টি-টোয়েন্টি বিশ্বকাপের দল বাছাইয়ে বসার কথা রয়েছে ভারতীয় নির্বাচকদের। সেখানে হার্দিকের পরিবর্তে পান্তকে ফের সহ অধিনায়ক করা হতে পারে জানিয়েছে ভারতীয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজ। 

বড়সর ইনজুরি থেকে আইপিএলে ফিরে ব্যাট হাতে পারফর্ম করছে ঋষভ পান্ত। ব্যাট হাতেও অসাধ্য সাধনের বেলায় পাচ্ছে সফলতা। এমন অবস্থায় স্কোয়াড তো বটে একাদশেও জায়গা প্রায় পাকা এই উইকেট রক্ষক ব্যাটারের। 

ভারতের বিশ্বকাপ দলে কয়েকটি জায়গা নিয়ে আছে প্রশ্ন। টপ অর্ডারে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে থাকবেন যশভি জয়সওয়াল আর বিরাট কোহলি। সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, হার্দিক, রবীন্দ্র জাদেজাদের নিয়ে মিডল অর্ডার সাজাতে পারে দলটি। লেট অর্ডারে দেখা যেতে পারে শিভম দুবে, রিঙ্কু সিংয়ের মতন বিস্ফোরক ব্যাটারদের।

জাদেজা ছাড়া স্পিন আক্রমণে প্রথম পছন্দ কুলদীপ যাদব। আকসার প্যাটেল, রবি বিষ্ণুই, যুজভেন্দ্র চেহেলদের মধ্যে থাকবেন দুজন। জাসপ্রিট বুমহার সঙ্গে পেস আক্রমণে আর্শ্বদিপ সিং, সন্দীপ শর্মাদের নাম আসছে বিভিন্ন মিডিয়ায়। আইপিএলে তেমন ভালো না করলেও মোহাম্মদ সিরাজ আন্তর্জাতিক অভিজ্ঞতা বিবেচনায় টিকে যেতে পারেন।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷