ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

হেসেখেলে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২৩ ১৫:২৬

সময়টা দারুণ কাটছে অজি অধিনায়ক মিচেল মার্শের। গেটি ইমেজ সময়টা দারুণ কাটছে অজি অধিনায়ক মিচেল মার্শের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আগের ম্যাচেই সফরকারী অস্ট্রেলিয়ার সামনে অসহায় আত্নসমর্পণ করেছিল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। সিরিজে টিকে থাকতে তাই জয়ের কোন বিকল্পই ছিল না স্বাগতিকদের জন্য। অন্যদিকে সিরিজে এগিয়ে থাকা অজিরা ছিল নির্ভার। ডারবানে সিরিজ নির্ধারনী দ্বিতীয় টি-টোয়েন্টিতেও প্রোটিয়াদের হেসেখেলেই হারিয়েছে সফরকারীরা। ফলে তিন ম্যাচের সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই জিতে গেল মিচেল মার্শের দল।

ডারবানে দ্বিতীয় টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে, এইডেন মার্করাম ও টেম্বা ভাবুমার ব্যাটে চড়ে ৮ উইকেট হারিয়ে ১৬৪ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা। সেই রান তাড়া করতে নেমে ইনফর্ম মিচেল মার্শ ও ম্যাথু শর্টসের জোড়া ফিফটিতে ৩১ বল ও ৮ উইকেট হাতে রেখেই বড় জয় তুলে নেয় অজিরা।

১৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে এদিন উদ্বোধনী জুটিতে ৩২ রান যোগ করে ট্রাভিস হেড ও ম্যাথু শর্টস। ৪ চারে ১৮ রান করা হেডের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর ম্যাথু শর্টসকে সঙ্গ দেন অধিনায়ক মিচেল মার্শ। দু'জন মিলে প্রোটিয়া বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলায় মেতে উঠেন। ২৬ বলে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। 

মাত্র ২৫ বলে ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নেন মাত্র দ্বিতীয় ম্যাচ খেলতে নামা ম্যাথু শর্টস। দ্বিতীয় উইকেট জুটিতে শর্টস ও মার্শ যোগ করেন ১০০ রান। ৭ চার ও ৪ ছক্কায় ৩০ বলে ৬৬ রান করা শর্টসের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর ২৮ বলে ফিফটি তুলে নেন মিচেল মার্শ। বাকি সময়টায় অজি অধিনায়ককে সঙ্গ দেন জস ইংলিশ।

শেষ পর্যন্ত ৩১ বল হাতে রেখেই সিরিজ জিতে নেয় অজিরা। ৮ চার ও ৬ ছক্কায় ৩৯ বলে হার না মানা ৭৯ রানের ইনিংস খেলেন অজি অধিনায়ক মিচেল মার্শ।

এর আগে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৪ রানের সংগ্রহ গড়ে দক্ষিণ আফ্রিকা। ৩ চার ও ২ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৪৯ রান করেন অধিনায়ক এইডেন মার্করাম। এছাড়া ৬ চার ও ১ ছক্কায় ১৭ বলে ঝড়ো ৩৫ রান করেন ওপেনার টেম্বা বাভুমা। ট্রিস্টান স্ট্রাবস করেন ২৭ রান। অস্ট্রেলিয়ার পক্ষে শন অ্যাবট নেন ও নাথান এলিস নেন ৩ উইকেট করে। জেসন বেহরেনডর্ফ এর শিকার ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷